স্তন ক্যান্সার সচেতনতা দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় গোলাপী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্তন ক্যান্সার সচেতনতা দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় গোলাপী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি ঃ “শ্রেষ্ঠ খাবার মায়ের দুধই সব শিশুকে তাই খাওয়াই, স্তন ক্যান্সারের ঝুঁকি কমাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্তন ক্যান্সার সচেতনতা দিবস-২০১৯ উপলক্ষ্যে সাতক্ষীরায় গোলাপী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোটারী ক্লাব অব সাতক্ষীরা ও ক্যানসার কেয়ার এন্ড ওয়েলফেয়ার সেন্টারের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা পৌরসভা থেকে একটি বর্ণাঢ্য গোলাপী শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় মিলিত হয়।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের কিডনি ক্যানসার বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ ফখরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন, বাংলাদেশ ক্যানসার সোসাইটির সভাপতি ডাঃ মোল্যা ওবায়দুল্লাহ বাকী, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অধাপক ডাঃ মুকিতুল হুদা, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) সাতক্ষীরার সভাপতি ডাঃ মোখলেছুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, রোটারী ক্লাব অব সাতক্ষীরা’ সভাপতি মীর মোশারফ হোসেন মন্টু,সমাজ সেবক আবুল কালাম বাবলা, ই.এইচ.আর,ডি ক্যানসার সার্পোট সেন্টার ঢাকার নির্বাহি পরিচালক রাকেয়া রুমি প্রমুখ।
বক্তারা বলেন, স্তন ক্যান্সার রোধে জনসচেতনতার বিকল্প নেই। মানুষ যদি প্রাথমিক পর্যায়ে রোগের আলামত দেখে ডাক্তারের শরনাপন্ন হন, তাহলে স্তন ক্যান্সার থেকে দ্রæত চিকিৎসার মাধ্যমে ভাল করা সম্ভব।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here