সাতক্ষীরায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগে আক্রান্ত রোগীর মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ

বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ প্রদত্ত বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের অনুকুলে অনুদানের এবং ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজট ও জন্মগত হৃদরোগে আক্রান্ত রোগীর মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে জেলা সমাজসেবা অধিদফতরের আয়োজনে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষ কিভাবে ভাল থাকবে সেই লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা দেশের জনগণের কথা ভাবেন বলেই বিশ^ তাকে মানবতার মা উপাধী দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনা সমাজসেবা অধিদফতরের মাধ্যমে অসহায় দুস্থ্য গরীব রোগীদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিচ্ছেন। এসময় উপস্থিত সকলের কাছে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রখ্যাত ইউরোলজিস্ট প্রফেসর ডা. ফকরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, শহর সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. রোকনুজ্জামান প্রমুখ। এসময় জেলার ১শ’১৪ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজট ও জন্মগত হৃদরোগে আক্রন্ত রোগীর মাঝে ৭৬ লক্ষ ৫০ হাজার টাকার চেক প্রদান, রোগী কল্যাণে ৮টি প্রতিষ্ঠানের মাঝে ১৮ লক্ষ ১০ হাজার টাকার চেক, বেরকারি স্বেচ্ছাসেবী ৯৬টি প্রতিষ্ঠানের মাঝে ৯লক্ষ ৬৬ হাজার টাকার চেক ও শহর সমাজসেবা প্রকল্পে ১টি ১ লক্ষ ৯০ হাজার টাকার চেক। মোট ১ কোটি ৭লক্ষ ৬১ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এসময় চেক পাওয়া সুবিধাভোগীদের মধ্যে বক্তব্য রাখেন এনজিও সিডো’র নির্বাহী পরিচালক শ্যামল বিশ্বাস, এনজিও নব-দিগন্ত সংস্থার পরিচালক মো. বজলুর রহমান। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সমাজসেবা প্রবেশন অফিসার মো. মিজানুর রহমান।

Please follow and like us: