সাতক্ষীরায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উৎযাপন

সাতক্ষীরায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উৎযাপন
সাতক্ষীরা প্রতিনিধি – সাতক্ষীরা জেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ১৫ অক্টোবর জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৯ উৎযাপিত হয়েছে। এবারের মূল প্রতিপাদ্য বিষয় ছিল “সকলের জন্য উন্নত স্যানিটেশন,নিশ্চিত হোক সুস্থ জীবন” “সকলের হাত, পরিস্কার থাক”
মঙ্গলবার সকালে সাতক্ষীরা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরা এর সার্বিক ব্যবস্থাপনায় এবং বিভিন্ন বেসরকারী উন্নয়ন সহযোগী সংস্থার যৌথ উদ্যোগে সাতক্ষীরা জেলা প্রশাসকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।র‌্যালিটি সাতক্ষীরা জেলা ষ্টেডিয়াম হতে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বর্পূণ সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ চত্তরে আলোচনা সভায় মিলিত হয় ।
আলোচনা সভায় বক্তারা বলেন-বাংলাদেশ স্য্যানিটেশন কর্মসূচী “সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা” অর্জনে উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় ২০৩০ সালের মধ্যে “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা” অর্জনে নিরলসভাবে কাজ করে যেতে হবে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরা জেলার নির্বাহী প্রকৌশলী ,সাতক্ষীরা জেলার স্যানিটেশন এর সার্বিক অবস্থা তুলে ধরে বলেন সাতক্ষীরা জেলা ইতোমধ্যে প্রায় শতভাগ বেসিক স্যানিটেশন কাভারেজ অর্জনে সমর্থ হলেও উন্নত স্যানিটেশন কাভারেজ এর হার মাত্র ৭৫% যা ২০২১ সালের মধ্যে শতভাগে উন্নীত করনের লক্ষ্যে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

Leave a Reply