বেনাপোল কাস্টমস গুদামে আটক অবৈধ পণ্য বিনষ্ট ।। কিছু সরিয়ে নেয়ার গুঞ্জন

বেনাপোল কাস্টমস হাউজ এর গুদামে জমাকৃত  বিভিন্ন সময়ের  আটককৃত কিছু পণ্য বিশেষ করে গাজা, মদ, ফেনসিডিল, আতশ বাজি সহ নিশিদ্ধ  বেশ কিছু পণ্য আজ বিনষ্ট করা হয়েছে। সর্ব সাকুল্যে এসব পণ্যর ওজন আনুমানিক প্রায় ৭ টন। বেনাপোল ইউনিয়ন ভুক্ত শিকড়ী গ্রামে একটি ইট ভাটায় এই বিনষ্টর কাজ সংঘটিত হয়েছে।

জানা গেছে পণ্য গুলো বিনষ্টের সময় বিধি মোতাবেক কাস্টমস এর সংশ্লিষ্ট কর্মকর্তা, পুলিশের সহকারী সুপার জুয়েল ইমরান, ফায়ার সার্ভিস এর বেনাপোল ইউনিট ইনচার্জ তৌহিদুল ইসলাম সুমন, আনছার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ, সহকারী ভুমি কর্মকর্তা  রাসনা শারমীন মিথিলা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সীমান্তের প্রহরী বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির সদস্যরা যে সকল  চোরাচালানের পণ্য  আটক করেন সে গুলো কাস্টমস গুদামে জমা হয়। পুলিশ ও যা আটক করে তার অনেক কিছুই কাস্টমস গুদামে জমা হয়। বিগত প্রায় দু বছরের বেশী সময়কালে জব্দকৃত এসব মালামাল বিনষ্ট করা হয়েছে বলে জানা গেছে।
এদিকে নির্ভরযোগ্য একটি অসমর্থিত সুত্র বলছে বিনষ্টকৃত  দেখানো মালামালের  বাইরে একই ধরনের পণ্য বেশ কিছু অংশ বিনষ্টের আগেই নাকি সরিয়ে নেওয়া হয়েছে। এমনকি বিনষ্টকৃত পণ্য গুলোরও যথাযথ তালিকাও কারো হাতে দেওয়া হয়নি।

Please follow and like us: