বাগেরহাটে সংখ্যালঘুদের উপর অত্যাচার নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

সংখ্যালঘুদের উপর হামলা, অত্যাচার, নির্যাতনের প্রতিবাদ ও নিরাপত্তার দাবিতে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকালে বাংলাদেশ হিন্দু-বৈদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের আয়োজনে বাগেরহাট শহরের সাধনার মোড়ে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, মহিলা পরিষদসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশগ্রহন করেন। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন, বাংলাদেশ হিন্দু-বৈদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাগেরহাট জেলা শাখার সভাপতি শিবু প্রসাদ ঘোষ, সাধারণ সম্পাদক এ্যাড, মিলন কুমার ব্যানার্জী, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, বাগেরহাট জেলা শাখার সভাপতি রবীন্দ্রনাথ দেবনাথ, বাগেরহাট মহিলা পরিষদের সভাপতি এ্যাড. সীতা দেবনাথ, লিগ্যাল এইড কর্মকর্তা রিজিয়া পারভীন, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ হায়দার প্রমুখ।

বক্তারা বলেন, মুরাদনগর পার্বতীপুরে হামলার সঠিক বিচার করতে হবে। অধ্যাপক কুশল চক্রবর্তীকে হত্যার হুমকিদাতাকে খুজে বের করে আইনের আওতায় আনতে হবে। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রনয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন করতে হবে। আমরা সবাই কাধে কাধ মিলিয়ে যুদ্ধ করে এই দেশকে স্বাধীন করেছি। এই দেশে কোন সাম্প্রদায়িকতার স্থান নেই। একটি অসাম্প্রদায়িক উন্নত রাষ্ট্র গড়তে সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করার আহবান জানান বক্তারা।

Please follow and like us: