মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য  গৃহ নির্মানের কাজ শুরু

রাজবাড়ী  বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নে সোনাপুরে প্রায় চল্লিশ শতাংশ সরকারি খাস জমির উপর ভূমিহীন ও গৃহহীনদের জন্য ২০টি গৃহ নির্মান কাজের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।
১০ নভেম্বর মঙ্গলবার  উক্ত উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার জনাব আম্বিয়া সুলতানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবুল কালাম আজাদ, সহকারী কমিশনার (ভূমি) জনাব এস এম আবু দারদা, নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আবুল হোসেন আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার স্থানীয় জনগণ ও সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য যে, সারাদেশে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান কর্মসূচির আওতায় “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে বালিয়াকান্দি উপজেলায় প্রাথমিকভাবে “ক” শ্রেণির (ভূমিহীন ও গৃহহীন) মোট ৭০টি পরিবারের জন্য সরকারি খাস জমিতে গৃহ নির্মাণের বরাদ্দ প্রদান করা হয়েছে। প্রতিটি ২কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহের আয়তন ৩৯৪বর্গফুট যা নির্মাণে ব্যয় হবে ১৭১,০১৬টাকা। খুব শীঘ্রই বালিয়াকান্দি উপজেলায় বাকি ৫০টি গৃহ নির্মাণের কাজ শুরু হবে। মুজিব শতবর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে বালিয়াকান্দি উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
Please follow and like us: