গুরুদাসপুরে গার্ডার ব্রিজ নির্মান কাজের উদ্বোধন

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট-মোল্লাবাজার খেয়াঘাটের নন্দকুজা নদীতে ব্রিজ না থাকায় মানুষ পারাপার হচ্ছিল নৌকায়। সেই নৌকায় মাঝি ছিল না। দড়ি টেনে টেনে কষ্ট সয়ে নদী পারাপার হতে এলাকার মানুষের ভোগান্তির শেষ ছিল না। এলাকাবাসীর বহুদিনের দাবি অবশেষে পুরণ করলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস।
মঙ্গলবার দুপুরে তিনি ওই নদীর ওপরে পিএসসি গার্ডার ব্রিজ নির্মান কাজের উদ্বোধন করেন। এসময় উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, বিয়াঘাট ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, নাজিরপুর ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবুসহ অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনের সময় এলাকার মানুষ আনন্দ মিছিল নিয়ে ওই খেয়াঘাটে সমবেত হয়।
উপজেলা প্রকৌশলী আ ন ম ওয়াহিদুজ্জামান জানান, ব্রিজটির দৈর্ঘ্য ৯০ মিটার আর ফুটপাতসহ প্রস্থ ৭ দশমিক ৩০ মিটার। এর প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৮৪ লাখ ৬৫ হাজার ৪০৯ টাকা। আর চুক্তিমূল্য ধরা হয়েছে ৪ কোটি ৫৫ লাখ ৫৭ হাজার ৪০৯ টাকা।
নাটোরের ঠিকাদারী প্রতিষ্ঠান মীর হাবিবুল আলম ব্রিজটির বাস্তবায়ন কাজ করছে। আগামী বছরের ২৩ মে ব্রিজের নির্মান কাজ শেষ হওয়ার কথা রয়েছে।
আব্দুল কুদ্দুস এমপি জানান, ব্রিজ হওয়ার ফলে বিয়াঘাট ও নাজিরপুর ইউনিয়নের কুমারখালি, বিয়াঘাট, দস্তনানগর, বাবলাতলা, নারায়নপুর, যোগেন্দ্রনগর, সাবগাড়ি, মোল্লাবাজার, হামলাইকোল, মামুদপুর, জুমাইনগর, বেড়গঙ্গারামপুর গ্রামের মানুষের সড়ক যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত হবে। বদলে যাবে এলাকার আর্থসামাজিক অবস্থা। নৌকায় দড়ি টানাটানি করে পারাপারের কষ্ট বিলুপ্ত করার মাধ্যমে উপজেলা সদরের সাথে ওই এলাকার মানুষের সরাসরি যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধিত হলো।
Please follow and like us: