ঝিনাইদহে তামাকমুক্ত করতে শিক্ষা প্রতিষ্ঠানের সামনের সড়কে নো স্মোকিং সাইন অংকন

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ি আগামী ২০৪০ সালের মধ্যে তামাক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে এইড ফাউন্ডেশন দাতা সংস্থা দি ইউনিয়ন এর আর্থিক সহায়তায় গত নভেম্বর ২০১৯থেকে খুলনা বিভাগের ১ টি সিটি কর্পোরেশন ও ৯ টি পৌরসভাতে ‘ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ সংশোধন আইন ২০১৩’ এর ১১ নং আইনের ধারা ৫টি তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারনা নিষিদ্ধ এবং পৃষ্ঠপোষকতা নিয়ন্ত্রণ সম্পর্কিত বিধান বাস্তবায়নে সহায়তা প্রদানের লক্ষে এবং তামাকজাত দ্রব্য বিμয় নিয়ন্ত্রণে লাইসেন্সিং ব্যবস্থা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের গাইড লাইন কার্যকরের জন্য সহায়ক ভূমিকা পালন করছে।
এরই ধারাবাহিকতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্থানীয় বাটা প্রতিনিধি সংস্থা পদ্মা সমাজকল্যান সংস্থা এর সহযোগিতায় সকালে ও দুপুরে যথাμমে ঝিনাইদহে উজির আলী স্কুল এন্ড কলেজ এবং নিউ একাডেমী  স্কুলে প্রচারনা কার্যμমের অংশ হিসাবে ‘নো স্মোকিং সাইন’ অংকন ও বোর্ড  স্থাপন করেন। কর্মসূচিতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মোছাঃ তসলিমা খাতুন।
এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিউ একাডেমী  স্কুলের প্রধান শিক্ষক মোঃ বদিউজ্জামান, উজির আলী স্কুল এন্ড কলেজের সহ প্রধান শিক্ষক নাহিদ আক্তার, ঝিনাইদহ প্রেসক্লাব এর সহ সভাপতি ফয়সাল আহমেদ, পদ্মা সমাজকল্যান সংস্থা এর নির্বাহী পরিচালক মোঃ হাবিবুর রহমান, এইড ফাউন্ডেশন এর অত্র প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মোঃ নাছির উদ্দীন বিশ্বাস। এছাড়াও উপি ̄’ত ছিলেন দুটি প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারি ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
Please follow and like us: