যশোর জেলা প্রশাসকের বেনাপোল কাস্টমস, ইমিগ্রেশন ও স্বাস্থ্য বিভাগ পরিদর্শন

বেনাপোল প্রতিনিধিঃ
করোনার জন্য দীর্ঘ দিন পাসপোর্ট যাত্রী চলাচলে কিছু শর্ত থাকলেও বর্তমানে সেই শর্ত অনুযায়ী  বেনাপোল  চেকপোষ্ট দিয়ে দেশি বিদেশী যাত্রী গমনাগমন বাড়ছে। ভারত থেকে করোনা নেগিটিভ সার্টিফিকেট ছাড়াও আসছে  যাত্রী। যশোর জেলা প্রশাসক মোহাম্মাদ তাজিমুল ইসলাম  মঙ্গলবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউজে মুজিব কর্নার চেকপোষ্ট স্বাস্থ্য সুরক্ষার জন্য স্বাস্থ্য বিভাগ  ও ইমিগ্রেশন এলাকা পরিদর্শন করেছেন। এসময় বেনাপোল বন্দরের প্রশাসনিক ভবনও পরিদর্শন করেন।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলম বলেন,  আন্তর্জাতিক চেকপোষ্ট বেনাপোল দিয়ে যাত্রী গমনাগমনে   সুরক্ষার বিষয়ে সর্বচ্চ গুরুত্ব দিয়ে সংশ্লিষ্ট বিভাগকে কাজ করার নির্দেশনা ও পরামর্শ দেন যশোর জেলা প্রশাসক তাজিমুল ইমলাম খান। বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, যশোর জেলা প্রশাসক ইমিগ্রেশন, কাস্টমস ও স্বাস্থ্য বিভাগের কাজ পরিদর্শন করেন। এবং তিনি বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এসময় উপস্তিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, কাষ্টমস ডেপুটি কমিশনার মোস্তাফিজুর রহমান,বন্দর উপ পরিচালক আব্দুল জলিল,উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল,বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান, ইমিগ্রেশন ওসি আহসান হাবিব সহ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

বেনাপোল চেকপোষ্টের জনৈক মামুন আলম বলেন, ভারতীয় ব্যবসায়ীক ভিসার  ৪০/৫০ জন ভারতীয় পাসপোর্ট যাত্রী প্রতিদিন সকালে আসে আর বিকালে অথবা পরের দিন  ফিরে যান। তারা ফিরে যাওয়ার সময় যে করোনা রিপোর্ট নিয়ে যায় সেটা সম্পূর্ণ জাল। বিভিন্ন কম্পিউটার দোকান থেকে এ গুলো বের করা হচ্ছে।

Please follow and like us: