মাগুরায় বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

স্টাফ করেসপন্ডন্টঃ
মাগুরায় জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১০ জানুয়ারি (রবিবার ) সকাল ১১ টায় মাগুরা জেলা আওয়ামীলীগ  নোমানী ময়দানে আছাদুজ্জামান মিলনায়তনে এ সভার আয়োজন করে ।
সভায় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুন্সি রেজাউল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এছাড়া বক্তব্য রাখেন জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুমার কুন্ডু, সহ-সভাপতি রস্তম আলী, আবু নাসির বাবলু, সৈয়দ শরিফুল ইসলাম, বাসুদেব কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড. শাখারুল ইসলাম শাকিল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, জেলা যুবলীগের আহবায়ক মো: ফজলুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সালাউদ্দিন আহমেদ, জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল ও সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তাসহ অন্যরা ।
সভায় বক্তারা বলেন,পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারী বঙ্গবন্ধু সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন । এর আগে ৮ জানুয়ারী পাকিস্তানের কারাগারে দীর্ঘ ৯ মাস কারাভোগের পর তিনি মুক্তি লাভ করেন এবং পরে পাকিস্তান থেকে লন্ডন ও ভারতের দিল্লি হয়ে বাংলাদেশে আসেন। এরপর একটি যুদ্ধবিদ্ধস্ত দেশ পুনর্গঠনের কাজে হাত দেন বঙ্গবন্ধু।
Please follow and like us: