আইন মেনে প্রকৃত মালিকদের নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে বগুড়ায় বাংলাদেশ অটোমোবাইল ওয়ার্কশপ মালিক সমিতির নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন

বগুড়া জেলা প্রতিনিধি:

বাংলাদেশ অটোমোবাইল ওয়ার্কশপ মালিক সমিতি বগুড়া জেলা শাখার স্থগিত হওয়া নির্বাচন প্রসঙ্গে এবং সমিতির অভ্যন্তরীণ প্রকৃত ঘটনা তুলে ধরে বুধবার সকালে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন সমিতির দায়িত্বে থাকা নেতৃবৃন্দরা।
সংগঠনের প্রতিনিধি হিসেবে সমিতির বগুড়া জেলা শাখার সভাপতি আলহাজ¦ মো: আব্দুস সালাম সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্যে বলেন যে তাদের সংগঠন বাণিজ্য মন্ত্রণালয় এবং এফবিসিসিআই কর্তৃক অধিভুক্ত যা পরিচালনার জন্যে মন্ত্রণালয় কর্তৃক সচিবকে নিযুক্ত করা হয়েছে। কিন্তু সমিতির বিধি না মেনে মালিক এবং বিভিন্ন ওয়ার্কশপের মিস্ত্রীরা একজোট হয়ে মনগড়াভাবে সদস্য তালিকা তৈরি করে নির্বাচনের চেষ্টা করেছে। একই সাথে সমিতির নাম ভাঙিয়া বিভিন্ন স্থান থেকে চাঁদা আদায় সেটিও সংগঠনের বিধি বহির্ভুত কাজ। প্রকৃতপক্ষে অটোমোবাইল ওয়ার্কশপ মালিকানা শনাক্তকরণ, ট্রেড লাইসেন্স থাকা, আয়কর প্রদান করার বাধ্যবাধকতা থাকলেও মালিক ও মিস্ত্রীদের একটি গোষ্ঠী নিজেদের স্বার্থসিদ্ধির জন্যে মন্ত্রণালয়ের আইন না মেনে নির্বাচন অনুষ্ঠিত করার প্রচেষ্টা করেছিল। যার দরুণ গত ৬ ফেব্রæয়ারী সমিতির সদস্য মালিক ও মিস্ত্রীদের একটি গোষ্ঠী আয়োজিত নির্বাচন কে বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সুবর্ণা সরকার স্বাক্ষরিত একটি আদেশের মাধ্যমে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে। তারা জানান, উক্ত সমিতিতে প্রকৃত মালিক রয়েছে প্রায় ১২৫ জনের মতো যারা প্রকৃত ভোটার হবে, কিন্তু নির্বাচনের আগে অনুষ্ঠিত সাধারণ সভাতেও সমিতির প্রকৃত সদস্য হিসেবে তাদেরকে অবগত করা হয়নি মর্মে অভিযোগ করেন তারা। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দরা গত ৭ তারিখে শহরের সাতমাথায় নির্বাচনের পক্ষে অনুষ্ঠিত মানব-বন্ধনে তাদের বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ ভাষা প্রয়োগের বিষয়ে তীব্র নিন্দা জ্ঞাপন করেন। সেই সাথে এখনো নিয়মতান্ত্রিকভাবে তারা স্ব স্ব পদে বহাল রয়েছেন এবং সরকারি কোষাগারে রাজস্ব প্রদান করছেন মর্মে জানান নেতৃবৃন্দরা। তাহলে সমিতির নির্বাচন কবে অনুষ্ঠিত হবে সাংবাদিকদের এমন প্রশ্নে নেতৃবৃন্দরা জানান, প্রকৃত মালিকদের অংশগ্রহণে মন্ত্রণালয়ের আইন অনুযায়ী তারাই সুষ্ঠু নির্বাচনের আয়োজন করবে। সংবাদ সম্মেলনে এসময় সমিতির পক্ষে উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি আতিকুর রহমান বাবু, সাধারণ সম্পাদক ওয়াজেদুর রহমান সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে রেজাউল করিম ও আব্দুল মান্নান, অর্থ বিষয়ক সম্পাদক হামিদুল হক, সাংগঠনিক সম্পাদক নুরন্নবী, প্রচার সম্পাদক মো: রতন, ধর্ম বিষয়ক সম্পাদক শাহীন আলম, ক্রীড়া সম্পাদক শফিকুল আলম, দপ্তর সম্পাদক গোলাম সারোয়ার সুমনসহ সমিতির অন্যান্য নির্বাহী সদস্যবৃন্দ।

Leave a Reply