বগুড়া ফুলতলায় দুর্বৃত্তের হামলায় যুবক আহত, নেপথ্যে আধিপত্য বিস্তার ও পারিবারিক শত্রুতার জের

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি:
বগুড়া শহরের ফুলতলা বাজার এলাকায় সোমবার দুপুরে প্রকাশ্যে দিনে-দুপুরে ফোরকান (৩২) নামে এক যুবক কে কুপিয়ে আহত করা হয়েছে। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় হামলার শিকার ফোরকান চিকিৎসাধীন রয়েছেন বগুড়া শজিমেকে।
ফোরকান শাজাহানপুর উপজেলার ফুলতলা প্রাথমিক বিদ্যালয়ের পিছনের এলাকার স্থায়ী বাসিন্দা। সে ঐ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে এবং ফুলতলার একসময়ের পরিচিত নাম শাহীনের খালাতো ভাই। পুলিশ ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, আনুমানিক দুপুর সাড়ে ৩ টায় ফুলতলা এলাকায় ফোরকান কে একদল দুর্বৃত্ত হঠাৎ হামলা করে এবং বিভিন্ন ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে আহত করে। পরে পুলিশ ও স্থানীয় জনগণ তাকে সেখান থেকে জরুরী ভিত্তিতে শজিমেক হাসপাতালে ভর্তি করে তবে বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
এ বিষয়ে শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, হামলার শিকার ফোরকানের বিরুদ্ধেও ২টি হত্যা মামলা রয়েছে। তবে তার উপর কেন এই হামলা সে বিষয়ে তদন্ত সাপেক্ষে গ্রেফতারের অভিযান চলমান রয়েছে । রাত ৮ টা পর্যন্ত এই ঘটনায় কোন মামলা দায়ের করা হয়নি তবে পরিবারের পক্ষে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় এই কর্মকর্তা।
জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ এর সাথে কথা বললে উক্ত ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, এলাকায় আধিপত্য বিস্তার ও পারিবারিক শত্রæতার জেরে ফোরকানের উপর এই হামলা হতে পারে মর্মে প্রাথমিক তদন্তে তারা ধারণা করছে। হামলার সাথে জড়িতদের সুনিশ্চিতভাবে চিহ্নিত করে গ্রেফতারের লক্ষ্যে ইতিমধ্যেই পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। তিনি আরো বলেন, জেলা পুলিশ সুপারের নেতৃত্বে কোনভাবেই বগুড়াকে অস্থিতিশীল হতে দেওয়া হবেনা যার লক্ষ্যে পুলিশ জিরো টলারেন্স ভূমিকায় রয়েছে। দোষীদের দ্রæততম সময়ে গ্রেফতার করা হবে মর্মেও জানান এই কর্মকর্তা।
Please follow and like us: