লকডাউনে পাংশায় প্রশাসনের সাথে ব্যবসায়ীদের লুকোচুরি 

মিঠুন গোস্বামীঃ  
রাজবাড়ীর পাংশায় করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশ অমান্য করে উপজেলার ইউনিয়নের প্রায় প্রতিটি বাজারে পূর্বের মতোই রয়েছে জনসমাগম। বিভিন্ন ব্যবসায়ী লকডাউন অমান্য করে খোলা রাখছেন ব্যবসা প্রতিষ্ঠান।
উপজেলায় ইতিমধ্যে ২০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বাজারে বাজারে টহল বৃদ্ধি করা হয়েছে। ম্যাজিস্ট্রেট, পুলিশ ও প্রশাসনের টিম বাজারে গেলেই দোকান বন্ধ করে দেন ব্যবসায়ীরা। আবার প্রশাসন চলে গেলেই খোলা হয় দোকানপাট। এ যেন চোর পুলিশ খেলা।
উপজেলা কিংবা পৌরসভা এলাকায় প্রশাসনের কঠোর অবস্থানের কারণে সবাই মাস্ক পরিধান করলেও প্রত্যন্ত গ্রাম কিংবা ইউনিয়নের হাট-বাজারগুলোতে চোখে পড়ে এর ব্যতিক্রম চিত্র। মাস্ক পরিধান করা দূরে থাক নির্দিষ্ট দূরত্ব বজায় রেখেও চলাচল করতে দেখা যায়নি কাউকে। উপজেলা ও পৌরসভা এলাকায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে খোলা রাখা হচ্ছে কিছু দোকানপাট। লকডাউনের দুই দিনেই চোখে পড়েছে এমন চিত্র।
এব্যাপারে পাংশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন বলেন, আমরা প্রতিটি হাটে বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। মানুষদের সচেতন করছি। জনসমাগমের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মানুষদের নিজেদের মধ্যে সচেতনতাবোধ থাকতে হবে। আমাদের প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে করোনাভাইরাস প্রতিরোধে টিম গঠন করা হয়েছে। তাদেরও কার্যকরী ভূমিকা পালন করতে হবে। এটা যদি হয় আশাকরি এই সমস্যাগুলো নিরসন হবে।
Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here