জাতীয় শোক দিবসে বগুড়ায় কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের দিনব্যাপী কর্মসূচী অনুষ্ঠিত

জাতীয় শোক দিবসে বগুড়ায় কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের দিনব্যাপী কর্মসূচী অনুষ্ঠিত

-সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় রবিবার দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ। সকালে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, ভার্চুয়াল আলোচনা সভা ও বাসায় থেকে অংশ নেয়া শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
দুপুর ১২টায় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. আল মামুন সরদার এর সভাপতিত্বে জাতির পিতা ও তার পরিবারের শহীদ হওয়া অন্যান্য সদস্যদের স্মরণে ১ মিনিটের নিরবতা পালনের মধ্য দিয়ে প্রতিষ্ঠানের ভার্চুয়াল আলোচনা সভা শুরু হয়। সভায় শিক্ষার্থীদের মাঝে বক্তব্য প্রদান করে সুকপ্রিয়া দাস পূজা ও সামিউজ্জামান। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক জয়নুল আবেদীন, আবু সুফিয়ান, পলাশ রহমান, ও রুমানা আখতার। এছাড়াও সভায় যুক্ত ছিলেন সহকারী শিক্ষক শারমিন ফেরদৌস, গোবিন্দ সাহা, শুভ কুমার রায়, আক্তারুজ্জামান প্লাবন, রেজওয়ানা নাজ, রিপন সরকার, জিন্নাত ফেরদৌসী, জহুরুল ইসলাম, আলমগীর হোসেন, ওমর ফারুক ও জাহিদুল ইসলাম। ভার্চুয়াল আলোচনা শেষে শিক্ষার্থীদের বাড়িতে অঙ্কিত চিত্র ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে পুরস্কার বিতরণ করা হয়।
পরিশেষে জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সহকারী শিক্ষক মুফতি মাওলানা মুহাম্মদ শাব্বীর আহমদ দোয়া পরিচালনা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক ও ইনচার্জ (একাডেমিক) মাধ্যমিক শাখা শাহজাহান আলী সরদার।

Leave a Reply