বঙ্গবন্ধুর আদর্শে বর্তমান প্রজন্মকে গড়ে তুলতে হবে- বগুড়া পুলিশ সুপার

“শোক দিবসে বগুড়া জেলা পুলিশের দিনব্যাপী কর্মসূচী”
বঙ্গবন্ধুর আদর্শে বর্তমান প্রজন্মকে গড়ে তুলতে হবে- বগুড়া পুলিশ সুপার

-সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম (সেবা) বলেছেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। প্রাথমিক পর্যায় থেকেই আমাদের শিক্ষার্থীদের উজ্জীবিত করতে হবে বঙ্গবন্ধুর চেতনা নিজেদের অন্তরে ধারণ ও লালনের লক্ষ্যে তবেই একদিন তাদের হাত ধরে গড়ে উঠবে একটি সমৃদ্ধ সোনার বাংলাদেশ।
‘আমরা যখন মরতে শিখেছি তখন কেউ আমাদের দমাতে পারবে না’ জাতির পিতার এই বজ্রকণ্ঠের ¯েøাগান কে সামনে রেখে রবিবার সকালে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে বগুড়া জেলা পুলিশ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন।
সভায় এসপি সুদীপ চক্রবর্তী আরো বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি গভীর চক্রান্তের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও হত্যা করতে পারেনি তার আদর্শকে। বঙ্গবন্ধুর সেই আর্দশকেই ধারণ করে দেশ আজ এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির পথে। কিন্তু জাতির পিতার নেতৃত্বে অর্জিত আজকের স্বাধীন লাল-সবুজ পতাকার সম্মান ¤øান করতে মরিয়া হয়ে আছে নানা অপশক্তি তাই শোক কে শক্তি করে ঐক্যবদ্ধভাবে সকলকে মোকবেলা করতে হবে এই অপশক্তির সাথে।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরীর সঞ্চালনায় সভায় মুখ্য আলোচক হিসেবে বঙ্গবন্ধু কে নিয়ে নানা গুরুত্বপূর্ণ আলোচনা করেন সরকারি আজিজুল হক কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সামস্-উল আলম জয়। এছাড়াও সভায় পুলিশ লাইন্সের ১০ম শ্রেণীর ২ জন শিক্ষার্থী নুসরাত জাহান ও মেফতাহুল জান্নাত ¯েœহা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা থেকে গুরুত্বপূর্ণ অংশগুলো পাঠ করে শোনান। এছাড়াও শোক দিবসের সভায় সকল অতিরিক্ত পুলিশ সুপারসহ অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু, বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা, সদরের এএসআই মো: কায়েসসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক প্রতিনিধি ও শিক্ষার্থীবৃন্দ। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সকল সদস্যদের স্মরণে ১ মিনিটের নিরবতা পালন করা হয়। একই দিন শোক দিবস উপলক্ষে পুলিশ লাইন্সে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ৩টি গ্রæপে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত বিষয়ে শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সভা পরবর্তী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা পুলিশ সুপার। সভা ও শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ পরবর্তী জাতীয় শোক দিবস উপলক্ষে পুলিশ লাইন্সে বগুড়া জেলা পুলিশের পক্ষে ২ শতাধিক অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও দিনটির প্রথম প্রহরে সকাল ৮ টায় বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুলিশ সুপার সুদীপ চক্রবর্তীর নেতৃত্বে বগুড়া জেলা পুলিশের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দিনব্যাপী জেলা পুলিশের এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আলী হায়দার চৌধুরী (প্রশাসন), আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), ফয়সাল মাহমুদ (সদর সার্কেল ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র), হেলেনা আক্তার (সদর)সহ বগুড়া জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply