দৌলতদিয়া ফেরি ঘাটে পারাপারের অপেক্ষায় শতশত পণ্যবাহী ট্রাক

দৌলতদিয়া ফেরি ঘাটে পারাপারের অপেক্ষায় শতশত পণ্যবাহী ট্রাক

-মিঠুন গোস্বামী রাজবাড়ীঃ

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ, পদ্মা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে ব্যাহত হওয়ায় রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে পারাপারের অপেক্ষায় শতশত পণ্যবাহী ট্রাক।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, নদী পারের জন্য দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীর দিকে প্রায় ৬ কিলোমিটার আলাদিপুর বাজার পর্যন্ত অপেক্ষা করছে প্রায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক নদী পারের জন্য।

অপরদিকে দৌলতদিয়া ঘাটের ৩ নং ফেরি ঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে নদী পারের জন্য আরো অপেক্ষা করছে প্রায় দুই শতাধিক যানবাহন। এরমধ্যে ৫০টির মতো দূরপাল্লার যাত্রীবাহী বাস রয়েছে।

যদিও অপেক্ষমান পণ্যবাহী ট্রাকগুলোকে নদী পারের জন্য বর্তমান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোটবড় ১৮টি ফেরি চলাচল করছে বলে তারা জানান।

মাগুরা থেকে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে বের হওয়া ট্রাক চালক শামসুজ্জামান বলেন, গত তিন দিন ধরে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে রয়েছি। এখনও ফেরির দেখা পাননি তিনি।

এ রকম শত শত ট্রাক চালক এখন নদী পারের জন্য অপেক্ষা করছে ঢাকা-খুলনা ও দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে। দিনের পর দিন খোলা আকাশের নিচে নির্ঘুম রাত কাটাচ্ছেন তারা। চরম ভোগান্তিতে এ সকল পণ্যবাহী ট্রাক চালক ও সহকারীরা। মানবেতর জীবন-যাপন করছে তারা।

Leave a Reply