বগুড়া জেলা প্রশাসকের হাতে পাঠাগারের মুখপত্র ইক্বরা তুলে দিলেন মাহমুদুর রহমান

বগুড়া জেলা প্রশাসকের হাতে পাঠাগারের মুখপত্র ইক্বরা তুলে দিলেন মাহমুদুর রহমান

-বগুড়া জেলা প্রতিনিধি: রবিবার দুপুরে বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হকের হাতে তার কার্যালয়ে রহিমা নবীর পন্ডিত স্মৃতি পাঠগার এর মুখপত্র স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও প্রতিষ্ঠা বার্ষিকী সংখ্যা ‘ইক্বরা’ তুলে দিয়েছেন পাঠাগারটির প্রতিষ্ঠাতা বগুড়া নেকটার এর উপ-পরিচালক আলহাজ¦ মুহাম্মদ মাহমুদুর রহমান।
মুখপত্রটি হাতে নিয়ে জেলা প্রশাসক বলেন, গ্রামীণ পরিবেশে সাধারণ মানুষের জ্ঞানের আলো বিকাশে মা-বাবার নামে একটি পাঠাগার স্থাপন সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। তিনি বলেন যুগের সাথে তাল মিলিয়ে চলার পাশাপাশি বই পড়ার কোন বিকল্প নেই। তাই তিনি শিক্ষার বিকাশে পাঠাগারটির সাফল্যসহ ইতিবাচক কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহŸান জানান। মুখপত্র তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন ইক্বরা’র নির্বাহী সম্পাদক এবং দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার সঞ্জু রায়।
ইক্বরা প্রকাশের প্রসঙ্গে সম্পাদক ও প্রকাশক মাহমুুদুর রহমান জানান, তিনি তার মা-বাবার স্মৃতিচারণে একটি পাঠাগার স্থাপন করেছেন যার দ্বারা হাজারো মানুষ উপকৃত হচ্ছে এবং ভবিষ্যতেও হবে। পাঠাগারটির মুখপত্র ইক্বরা’র মাধ্যমে এলাকার সাধারণ মানুষ যেন তাদের কথা কিংবা তাদের সৃজনশীল চিন্তাভাবনা তুলে ধরতে পারেন তিনি সেই লক্ষ্যে এটি প্রকাশ অব্যাহত রাখতে চান। এছাড়াও নিজেদের শিকড়কে কখনো না ভুলে শিক্ষা ও নিজেদের সংস্কৃতি বিকাশে তিনি সকলকে আত্মবিকাশের আহŸান জানান শিক্ষানুরাগী ব্যক্তিত্ব মাহমুদুর রহমান। উল্লেখ্য একই দিন পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদক মুখপত্রটি তুলে দিয়েছেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ এবং এনডিসি জি এম রাশেদুল ইসলামের হাতেও যারা প্রত্যেকেই সৃজনশীল এই ভাবনার ভূয়সী প্রশংসা করেন।

Leave a Reply