দৌলদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় কয়েকশত পণ্যবাহী ট্রাক

দৌলদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় কয়েকশত পণ্যবাহী ট্রাক

মিঠুন গোস্বামী রাজবাড়ীঃ

দেশের অন্যতম নৌরুট রাজবাড়ী দৌলদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় কয়েকশত পণ্যবাহী ট্রাক।ধারণা করা হচ্ছে বাংলাবাজার-শিমুলিয়াঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় ভোগান্তি বেড়েছে।

বুধবার (২৫ আগষ্ট) সকালে গিয়ে দেখা যায় ঢাকা-খুলনা মহাসড়কের হ্যাচারিজ এলাকায় প্রায়  ৩ শতাধিক ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় এলাকায় প্রায় ১ শত পণ্যবাহী ট্রাক ও কার্ভাডভ্যানকে আটকে রাখা হয়েছে।

কয়েক দিন যাবত পদ্মার পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে ফেরিঘাটে পানি উঠে ব্যহত হচ্ছে গাড়ি চলাচল। অন্যদিকে তীব্র স্রোতের কারনে ফেরি ঘাটে ভিড়তে দীর্ঘ সময় লাগায় ট্রাকজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

তবে অগ্রাধিকার ভিত্তিতে গাড়ি পারাপার করা হলেও দীর্ঘ সময় ধরে মহাসড়কে আটকে থাকতে হচ্ছে চালক ও সহকারীদের।

যশোর থেকে মেডিকেল যন্ত্রপাতি বোঝাই ট্রাকচালক বাবু বলেন, দৌলতদিয়া ক্যানালঘাট এলাকায় গতকাল সন্ধ্যায় এসে আটকা পড়েছি। এখন ফেরির নাগাল পাইনি। কখন যে ফেরির নাগাল পাবে বুঝতে পারছি না বলে ক্ষোভ প্রকাশ করেন।

বেনাপোল থেকে আসা ঢাকাগামী ট্রাকচালক জুলহক বলেন, বাংলাবাজার- শিমুলিয়া ফেরি চলাচল বন্ধ আছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কয়েকটি ফেরি নিয়ে এলেই তো এখানকার সমস্যা আর থাকে না বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়াঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পাঁচটি ঘাটে ১৮টি ফেরি চলাচল করছে, তবে পানি  বৃদ্ধির কারণে নদীতে তীব্র স্রোত থাকায় ফেরিতে তেল বেশি লাগছে বলে জানান ওই কর্মকর্তা।

Leave a Reply