32 C
Dhaka
Friday, May 20, 2022
Google search engine
প্রথম পাতাঃঘুর্ণিঝড় আম্পানঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে সাতক্ষীরায় ক্ষতিগ্রস্তদের বিভিন্ন সহায়তা করছেন সেনাবাহিনী ও বিমান বাহিনী

ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে সাতক্ষীরায় ক্ষতিগ্রস্তদের বিভিন্ন সহায়তা করছেন সেনাবাহিনী ও বিমান বাহিনী

শহিদুল ইসলাম শহিদ, সাতক্ষীরা প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার বিভিন্ন এলাকায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী ও বিমান বাহিনী।

বাংলাদেশ সেনা বাহিনী উপকুলীয় উপজেলা শ্যামনগরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও হতদরিদ্র অসহায় মানুষের বাসস্থান পুনঃনির্মাণের ইতিমধ্যে কাজ শুরু করেছেন। উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের বয়ারসিং সরদার বাড়ি জামে মসজিদ পূননির্মানের মধ্য দিয়ে তাদের এ কাজ শুরু হয়। যশোর সেনানিবাসের ৯ ইস্টবেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেঃ কর্ণেল ফারহান পিএসসি, মেজর তাজদিক,মেডিকেল অফিসার মেজর খাদেমুলসহ অন্যান্য কর্মকর্তাসহ সেনা সদস্যরা উক্ত নির্মাণ কাজে অংশ গ্রহণ করেন।
লেঃ কর্ণেল ফারহান জানান, ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের খাদ্যসামগ্রী ও চিকিৎসাসেবা দেয়ার পাশাপশি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও বাসস্থান পুনঃনির্মাণের উদ্যোগ নিয়েছে সেনাবাহীনী।
এদিকে, বাংলাদেশ বিমান বাহিনী সাতক্ষীরায় জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদানসহ বিমান বাহিনীর নিজস্ব পরিবহনে ক্ষতিগ্রস্ত এলাকায় ওয়াটার পিউরিফায়ার দিয়ে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা, প্রাইমারী মেডিকেল সাপোর্ট, দূর্যোগ ব্যবস্থাপনায় সহায়তা দিয়ে যাচ্ছেন।
বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এর নির্দেশনায় ঘূর্ণিঝড় উপদ্রæত এলাকার তারা এ সব কাজ করছেন বলে জানা গেছে। বাংলাদেশ বিমান বাহিনী জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছেন বলে জানানো হয়েছে।
উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্ফান পরবর্তী দুর্যোগ কবলিত এলাকায় বাংলাদেশ বিমান বাহিনীর ৬টি পরিবহন বিমান ও ২৯টি হেলিকপ্টার সবদা প্রস্তুত রয়েছে।

Please follow and like us:
RELATED ARTICLES

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Translate »
%d bloggers like this: