সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন
সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে । সিএন্ডএফ এ্যাসোসিয়েশন সহ সকল সংগঠনের আয়োজনে রবিবার দুপুরে স্থল বন্দর চত্বরে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়। সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি এইচ.এম আরাফাত হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনটির সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, পরিচালক মনিরুল ইসলাম মিনি, সিএন্ডএফ সহ-সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সাবেক সহ-সভাপতি আবু মুছা, যুগ্ন সম্পাদক মিজানুর রহমান, কর্মচারী এ্যাসোসিয়েশন সাধারন সম্পাদক নাজমুল আলম মিলন,আমদানী-রপ্তানী কারক সভাপতি গোলাম ফারুক বাবু, সাধারন সম্পাদক আবু হাসান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বন্দর কর্তৃপক্ষের সাথে সাক্ষরিত চুক্তি মোতাবেক ভারতীয় আমদানি পণ্য খালাসে শ্রমিক সরবরাহের কথা। এজন্য টন প্রতি প্রায় ৫৫ টাকা গ্রহন করা হলেও চাহিদা অনুযায়ী শ্রমিক সরবরাহ করা হচ্ছে না। তারা জানান, প্রতিদিন গড়ে ৪০০ ট্রাক থেকে এই হিসাবে আদায়কৃত প্রায় ৬ লাখ টাকা নিয়ে দুর্নীতি হচ্ছ্।ে অভিযোগ করে তারা আরও বলেন, কর্তৃপক্ষ শ্রমিক সরবরাহ করতে না পারায় নিরুপায় হয়ে ব্যবসায়ীরা গাড়ি প্রতি বাড়তি দুই হাজার টাকা ব্যয় করে শ্রমিক জনবল কিনছেন। শ্রমিক সরবরাহের নামে বন্দর কর্তৃপক্ষ ঠিকাদারী প্রতিষ্ঠান (ড্রপস কমিউনেকশন) এর নামে এই টাকা গ্রহন করছেন বলে তারা বলেন। মানববন্ধনে তারা আরও বলেন, ভারতীয পণ্যবাহী গাড়ি বন্দরে প্রবেশ করে সন্ধ্যার পরই ফিরে গেলেও প্রতিটি ট্রাক থেকে আদায় করা হচ্ছে নাইট চার্জ। এতে ব্যবসায়ীরা ক্ষতির শিকার হচ্ছেন। অন্যদিকে প্রতিবছর ৫ শতাংশ ট্যারিফ বৃদ্ধিরও প্রতিবাদ করেন তারা।
বক্তারা এ সময় ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালকে রেজাউল ইসলামের পদত্যাগ দাবী করে আরো বলেন, শ্রমিক নিয়োগে দুইবার টাকা দেওয়া, রাত্রি যাপন না করলেও নাইট চার্জ এবং ট্যারিফ বৃদ্ধি বন্ধ না করা হলে তারা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবেন।

জেলা প্রতিনিধি সাতক্ষীরা
মোঃ শহিদুল ইসলাম (শহিদ)

Please follow and like us: