জলবায়ু নায্যতার দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন, পদযাত্রা ও স্মারক লিপি প্রদান

জলবায়ু নায্যতার দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন, পদযাত্রা ও স্মারক লিপি প্রদান

সাতক্ষীরা প্রতিনিধি ঃ জলবায়ু নায্যতার দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন, পদযাত্রা ও স্মারক লিপি প্রদান করা হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্সের আয়োজনে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানবন্ধন কর্মসুচি পালিত হয়। জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাবেক সাধারন সম্পাদক এম.কামরুজ্জামান, লিডার্সের নির্বাহি পরিচালক মোহন কুমার মন্ডল, স্বদেশের নির্বাহি পরিচালক মাধব চন্দ্র দত্ত প্রমুখ।
মানববন্ধন থেকে বক্তারা, দক্ষিণ-পশ্চিম উপকুলীয় এলাকাকে উপদ্রæত এলাকা ঘোষনা ও বিশেষ বরাদ্দ প্রদান, উপকুলীয় এলাকায় স্থায়ী বেঁড়িবাধ নির্মাণ ও রক্ষাণাবেক্ষণ, জলবায়ু ও দূর্যোগ তহবিল গঠণ, বিশুদ্ধ খাবার নিশ্চিতকরন, সুন্দরবন ও জীববৈচিত্র সুরক্ষায় অধিকতর কার্যকরী পদক্ষেপ গ্রহনসহ ১৩ দফা দাবী তুলে ধরেন।
মানববন্ধন শেষে এক পদযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের মাধ্যমে ১৩ দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

জেলা প্রতিনিধি সাতক্ষীরা
মোঃ শহিদুল ইসলাম (শহিদ)

Please follow and like us: