বর্ষপূর্তিতে কর্মক্ষেত্রে উন্নয়ন কাজের বর্ণনা দিলেন সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল

বর্ষপূর্তিতে কর্মক্ষেত্রে উন্নয়ন কাজের বর্ণনা দিলেন সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল

সাতক্ষীরা প্রতিনিধি ঃ নিজের কর্মক্ষেত্র সাতক্ষীরায় ঘটা করেই বর্ষপূর্তি কর্মসুচি পালন করলেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। এ উপলক্ষে সংবাদ সম্মেলন, প্রতিবন্ধীদের সাথে মিলিত হওয়া এবং সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।
বুধবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে, গত বছরের ৯ অক্টোবর যোগদানের পর থেকে তিনি কি কি প্রতিশ্রæতি দিয়েছিলেন এবং এই সময়ের ব্যবধানে কি কি কাজ হয়েছে তা পড়ে শোনান। এতে তিনি দাবি করেন, এবারের জেলা প্রশাসক সম্মেলনে সাতক্ষীরা থেকে দেওয়া ১০ টি প্রস্তাবনার সবক’টি সরকার গ্রহন করেছে’। প্রসঙ্গ টেনে তিনি আরও বলেন, জেলা প্রশাসক সম্মেলনে প্রধানমন্ত্রী তার বক্তব্য পাঁচ মিনিট মনোযোগ সহকারে শ্রবণ করেছেন।

জেলার সকল অবৈধ লীজ বাতিল, অবৈধ চিংিড়ি ঘের বন্ধ, শহরের প্রাণসায়ের খালের দুই ধারে উচ্ছেদ, সড়ক ধার থেকে দখলদার উচ্ছেদ, বাল্য বিবাহরোধ, স্বাধীনতা স্তম্ভ নির্মান, হাসপাতালে নির্দিষ্ট সময়ের মধ্যে ডাক্তার সংকটের নিরসন প্রসঙ্গে তার দেওয়া প্রতিশ্রæতির বাস্তবায়ন সম্পর্কে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, এসব কাজ তো অতোটা সহজ নয়, তবে তা বাস্তবায়নের চেষ্টা চলছে। দীর্ঘদিন যাবত সাতক্ষীরা চেম্বার, রেড ক্রিসেন্ট, শিল্পকলা একাডেমি, বাস মালিক সমিতি ও ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস এর নির্বাচন না হওয়া প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, এসব কাজের দায়িত্ব স্ব স্ব কর্তৃপক্ষের। একজন জেলা প্রশাসক হিসাবে তিনি তার কর্মস্থলে ‘এক বছর পূর্তি কর্মসূচি’ পালন করতে পারেন কিনা একজন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, এটি আমার কাজের পর্যালোচনা মাত্র। কোনো মূল্যায়ন করা নয়।

Please follow and like us: