রুট পরিবর্তন করে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস টেন চালুর শুরু।। 

রুট পরিবর্তন করে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী রেল স্টেশন থেকে গোয়ালন্দ ঘাট না গিয়ে আজ থেকে ফরিদপুর জেলার ভাঙ্গা পর্যন্ত যাতায়াত করবে। রাজবাড়ী থেকে ৬৪ কিলোমিটার দূরত্বে ভাঙ্গা যেতে ট্রেনটির সময় লাগবে এক ঘণ্টা ২০ মিনিট।

রাজবাড়ী রেলওয়ে সূত্র জানায়, আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস টেন চালুর শুরু থেকে রাজশাহী থেকে রাজবাড়ী হয়ে গোয়ালন্দ ঘাট পর্যন্ত চলাচল করতো। সাম্প্রতিক সময়ে ফরিদপুর জেলার ভাঙ্গা রুটের গুরুত্ব বিবেচনা করে রুট পরিবর্তন করে রাজবাড়ী হয়ে ভাঙ্গা পর্যন্ত চলাচলের সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। নতুন সময়সূচীতে ট্রেনটি সকাল আটটায় রাজশাহী থেকে ছেড়ে রাজবাড়ী পৌছাবে ১২টা ৩০ মিনিটে। ১২টা ৪০ মিনিটে রাজবাড়ী থেকে ছেড়ে ভাঙ্গা পৌছাবে দুপুর দুইটায়। ভাঙ্গা থেকে দুপুর দুইটা ২৫ মিনিটে ছেড়ে রাজবাড়ী পৌছাবে তিনটা ৩৮ মিনিটে। রাজবাড়ী থেকে পুনরায় রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যাবে তিনটা ৪৩ মিনিটে। আন্তনগর মধুমতি ছাড়াও রাজবাড়ী-ভাঙ্গা রুটে রাজবাড়ী এক্সপ্রেস ১ ও ২ নামে দুটি মেইল ট্রেন প্রতিদিন চলাচল করে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত জানান, রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যাত্রী সাধারণের সুবিধার কথা ভেবে এ সিদ্ধান্ত নিয়েছে।

Please follow and like us: