রাজবাড়ীতে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন লাগিয়ে দিলো দুর্বৃত্তরা

মিঠুন গোস্বামী রাজবাড়ীঃ

রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামে গত রাতে গ্রামে হিন্দু সম্প্রদায়ের ৩টি বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।অজ্ঞাত নামা  দুর্বৃত্তরা  অগ্নিসংযোগ ঘটিয়ে  পালিয়ে যায়।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের   গঙ্গা প্রসাদপুর  গ্রামের  বাসিন্দা তপন চন্দ্র শীল, ধীরেন চন্দ্র শীল ও ভানু ঘোষের বাড়ীতে অগ্নি সংযোগে ঘটনা ঘটে। এ বিষয়ে তপন কুমার  চন্দ্রশীল রাজবাড়ী সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

প্রতিবেসি আরিফিন চৌধুরী মুঠোফোনে  জানান, রাতের আধারে ৩টি বাড়িতে কে বা কারা আগুন দিয়ে জানি না।ক্ষতিগ্রস্থদের আত্নচিৎকারে হঠাৎ ঘুম ভেগে যায়।গিয়ে দেখি আগুন জ্বলছে।পরে এলাকাবাসীর সহযোগিতায় নিজেরাই আগুন নেভানোর নেভানো কাছে লেগে যাই।প্রায় ৪০মিটি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে।তবে এঅগ্নিকাণ্ডে তপন শীলের বাড়ির বেসি ক্ষতি হয়েছে।তিনি আরো বলেন তাদের এই বাড়ি গুলোর আসে পাসে বেস কয়েকটি ফাঁকা স্থান রয়েছে।সে সকল স্থানে কিছু মাদক সেবনকারী ঐস্থান গুলোতে মাদক সেবন করে নিয়মিত ভাবে।আমরা এই হিন্দু পরিবার গুলো মাদক সেবনকারীদের এখানে আসতে নিষেদ করার কারনেই এমন ঘটনা ঘটতে পারে বলে তার ধারনা।

রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার জানান, মিজানপুর ইউনিয়নে হিন্দু সম্পদ্রায় এর ৩টি বাড়িতে অগ্নিসংযোগ দিয়েছ দুর্বৃত্তরা।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।তবে কারা এমন ঘটনা কারা ঘটিয়েছে এবিষয়ে এখনো জানা যায়নি।এঘটনায় তপন কুমার চন্দ্র শীল একটি মামলা দায়ের করেছেন।তদন্ত করে অপরাধীদের সনাক্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্যদিকে মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আসন্ন মিজানপুর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী জননেতা টুকু মিজি সনাতন ধর্ম অবলম্বী তিন  সংখ্যালঘুর ক্ষতিগ্রস্থবাড়ি পরিদর্শন করেন।এসময় তাদের প্রতি সহানুভূতি জ্ঞাপন করেন ও দোষীদের দ্রুত  আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করার কথা জানান এই নেতা।তাছাড়াও টুকু মিজি তাদেরকে আর্থিক সহায়তা প্রদান করেন।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here