বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী ঢাকার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় ও দলীয় পতাকা উওোলন করেন বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড উম্মে কুলসুম স্মৃতি এমপি।
এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ প্রচার সম্পাদক নুরুল ইসলাম বাদশা।
প্রকাশ থাকে যে, বাংলাদেশ কৃষক লীগ ১৯৭২ সালের ১৯ এপ্রিল দেশের অর্থনৈতিক মুক্তির কার্যক্রমে কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করতে বঙ্গবন্ধুর নির্দেশে বিশিষ্ট আইনজীবী সিরাজুল ইসলাম খানকে বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠাকালে গঠনতন্ত্র প্রণয়ন কমিটির আহ্বায়ক ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি এবং ১৫ আগস্টে শহীদ কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাতকে সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়। তাদের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে বাংলাদেশ কৃষক লীগের আজকের অবস্থান। বর্তমানে জাতীয় কৃষক ইউনিয়ন যা বাংলাদেশ আওয়ামী লীগের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত এবং এর অন্যতম সহযোগী সংস্থা হিসাবে কাজ করছে। কৃষিবিদ সমীর চন্দ বর্তমানে কৃষক লীগের সভাপতি এবং এ্যাড উম্মে কুলসুম স্মৃতি এমপি সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here