বালিয়াকান্দিতে মোবাইল কোর্টে ১১জনকে জরিমানা

মিঠুন গোস্বামীঃ

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ওজনে কারচুরি করার অভিযোগে ৪ আড়তদার ও স্বাস্থ্য বিধি না মানায় ৭জনকে জরিমানা করেছে মোবাইল কোর্ট।

বৃহস্পতিবার (২২এপ্রিল)   সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আম্বিয়া সুলতানা বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন।
অভিযানে পিঁয়াজের আড়তদাররা ওজনে কারচুরি করার ৪ আড়তদারকে ২২ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও বালিয়াকান্দি বাজারে স্বাস্থ্য বিধি লঙ্গন করায় ও লকডাউন অমান্য করায় ৭জনকে ২হাজার ১শত টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, সোনাপুর পিঁয়াজ বাজারে কৃষকের কাছ থেকে প্রতি মণে ২-৩ কেজি পিঁয়াজ বেশি নেয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ অনুযায়ী ৪জন আড়তদারকে মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়।
বালিয়াকান্দি বাজারে স্বাস্থ্য বিধি না মানায় ৭জনকে ২ হাজার ১শত টাকা জরিমানা করা হয়। অন্যান্য সকল বাজারে এ অভিযান অব্যাহত থাকবে। ইতিমধ্যে প্রতিটি বাজার এলাকায় মাইকিং করা হয়েছে। এ সময় মাঝে মাস্ক বিতরণ করা হয়। এসময় তিনি লকডাউন কার্যকর করতে জনসাধারণকে সচেতনতামুলক বক্তৃতা করেন। অভিযানে সহযোগিতা করেন, বালিয়াকান্দি থানা পুলিশের একটি টিম।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here