প্রকাশিত সংবাদের প্রতিবাদ 

প্রকাশিত সংবাদের প্রতিবাদ
-মিঠুন গোস্বামী রাজবাড়ীঃ

গত ১১ জুলাই একটি অনলাইন নিউজ পোর্টালে ‘বালিয়াকান্দিতে আ’লীগ নেতার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা করে পালিয়ে বেড়াচ্ছে বাদী’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন নারুয়া ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম।

এক প্রতিবাদ লিপিতে তিনি বলেছেন, আমাকে জড়িয়ে যে খবর প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। আমি এই নিউজের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।
প্রকৃত ঘটনা হচ্ছে, উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া গ্রামের আঃ কাদের কাজীর মাতার মৃত্যুতে গত (২৫ মে) মঙ্গলবার দুপুর ২টার সময় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। মিলাদ মাহফিল শুরুর আগেই বসে ও দাড়িয়ে কিয়াম করা নিয়ে বিরোধের জের ধরে নারুয়া গ্রাম মসজিদের ঈমাম ইব্রাহিম বিশ্বাস ও মন্ডলপাড়া জামে মসজিদের ইমাম কে উজ্জর মোল্লা অপমান করায় মিলাদ না পড়িয়ে ইমামগন চলে আসে।
পরে অন্য এক হাফেজ মিলাদ পড়ান ও দাড়িয়ে কিয়াম করেন। এনিয়ে গ্রামবাসীর মধ্যে দু,দিন ধরে উত্তেজনা চলছিল। বৃহস্পতিবার (২৭ মে) বাদ যোহর মসজিদ কমিটির মিটিং অনুষ্ঠিত হয়। মিটিং শেষে মসজিদের বাইরে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ইকামত মোল্যা ও সভাপতি আজু শেখের ভাই মিঠু শেখের মধ্যে কথাকাটাকাটি  ও হাতাহাতির ঘটনার পর দু,গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে জিয়া শেখ ও মজিদ, শামীম শেখ আহত হয়। অপর পক্ষে উজ্জ্বলমো, ইকামত মো, ইব্রাহিম আহত হয়। তাদের মধ্যে জিয়া শেখকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ও অন্যান্যেদের বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তবে (২৭ মে) বৃহস্পতিবার ঘটনার সময় আমি সাংগঠনিক কাজে ঘিকমলা বাজার ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নারায়ণ চন্দ্র গোস্বামী এর সাথে ছিলাম। ওই সময় বালিয়াকান্দি থানার এস,আই আলমগীর আমাকে ফোনে জানালে আমি নারুয়াতে যাই।

Leave a Reply