ক্যাফে বহরপুর সহ ৫ প্রতিষ্ঠানকে ২০হাজার ২শ জরিমানা

ক্যাফে বহরপুর সহ ৫ প্রতিষ্ঠানকে ২০হাজার ২শ জরিমানা
-মিঠুন গোস্বামীঃ
সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে ব্যবসায়ীক প্রতিষ্ঠান পরিচালনা করায় ভ্রাম্যমাণ আদালতে  রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ৫ প্রতিষ্টানকে জরিমানা করা হয়েছে।
রবিবার (২৫ জুলাই) উপজেলার বহরপুর ইউনিয়নের বারুগ্রাম আবাসনের ক্যাফে বহরপুর সহ কয়েকটি খেয়া ঘাট ও খাবার দোকান কে জরিমানা করা হয়।
লকডাউন কার্যকর করা ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান।
এসময় স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় বারুগ্রাম আবাসনের ‘ক্যাফে বহরপুর’কে স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা পরিচালনা করায় ২০ হাজার টাকা, বহরপুর বাজারের একটি কাপড়ের দোকানদারকে ১ হাজার টাকা, নারুয়া বাজারে ফ্রিজ টিভির দোকানদারকে ২ হাজার টাকা, বালিয়াকান্দি বাজারের একটি হোটেলকে কাস্টমার বসিয়ে খাওয়ানোর জন্য ২ হাজার টাকা  অর্থদণ্ডসহ  ৫ টি  মামলায়  ২৫ হাজার ২০০ টাকা অর্থদণ্ড  আদায় করা হয়।
উল্লেখ্য, বহরপুরের বারুগ্রাম আবাসন কেন্দ্রে ঈদ এর দিন থেকে ঈদ পরবর্তী সময়ে ও হাজার হাজার মানুষের সমাগম ঘটছে। সেই সাথে ক্যাফে বহরপুর সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করেই তাদের ব্যবসা পরিচালনা করে আসছিলো। নাম প্রকাশে অনিচ্ছুক এক জন স্থানীয় ব্যক্তি বলেন, এই রেস্টুরেন্ট ঈদের আগের থেকে এখনো স্বাভাবিক ভাবেই তাদের ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা করছে। তিনি বলেন লকডাউনের কারণে অনেকই বাইরে যেতে পারছে না তারা এই আবাসন কে নিরাপদ স্থান ভেবে আসছে কিন্তু এই রেস্টুরেন্ট খোলা রাখার কারণে মানুষের সমাগম বেড়ে গেছে। আর সেই সুযোগে প্রতিদিন এই রেস্টুরেন্ট লক্ষাধিক টাকা বিক্রি করছে। ফলে রেস্টুরেন্ট ব্যাবসায়ীরা লকডাউনের মধ্যে ব্যবসা পরিচালনা করছে।

Leave a Reply