বালিয়াকান্দিতে একই ব্যক্তির ৫ মিনিট ব্যবধানে ২ টি টিকা প্রদান 

বালিয়াকান্দিতে একই ব্যক্তির ৫ মিনিট ব্যবধানে ২ টি টিকা প্রদান
-মিঠুন গোস্বামী রাজবাড়ীঃ
রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ী মাদ্রাসায় সকাল থেকে করোনাভাইরাস এর টিকা প্রদান কালে ৩ নং ওয়ার্ড এর নাহিদ স্বপনের স্ত্রী ইসমত আরা কে ২ টি টিকা ভুল করে দেন সেচ্ছাসেবীরা। এ সময় ৫ মিনিটের ব্যবধানে তার ২ হাতে দুইটি টিকা দেওয়া হয়।
এর আগে সারাদেশে এক যোগে শুরু হয়েছে করোনাভাইরাস এর প্রতি শধক টিকা প্রদানের কর্মসূচি ইউনিয়ন ব্যাপি। তারি ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার প্রতিটি ইউনিয়নে আজ (৭ আগষ্ট)  সকাল ৯ টা থেকে টিকা প্রদান শুরু হয়।
এ কার্যক্রমে প্রতিটি ইউনিয়নে ১ টি করে টিকা কেন্দ্র গঠন করা হয়,সেখানে ৩টি ওয়ানডে জন্য ৬০০ টিকা বরাদ্দ করা হয়।
তবে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের একমাত্র টিকা কেন্দ্র পাটকিয়াবাড়ী মাদ্রাসা কে নির্ধারন করা হয়। তবে সকাল থেকে ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে মানুষ আসতে থাকে টিকা নিতে।
সকাল থেকে চাপ বাড়তে থাকে টিকা নিতে আসা মানুষের। এ সময় সৃষ্টি হয় মানুষের দীর্ঘ লাইন। চাপ সামলাতে বেগ পোহাতে হয় সেচ্ছাসেবী ও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের। আর ওই সময় ঘটে অনাকাঙ্ক্ষিত একই ব্যক্তির ২ হাতে দুইটি টিকা প্রদান করার মত ঘটনা।
কেন্দ্রের বাইরে ঘটনা টি জানাজানি হলে পরিবেশ অশান্ত হয়ে পড়ে। ফলে ঘটনা স্থলে আসে সিভিল সার্জন ডাঃ ইব্রাহিম টিটোন,উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাফিন জব্বার,  বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ ওসি তারিকুজ্জামান।
বর্তমানে ইসমত আরা কে পর্যবেক্ষনে রাখার জন্য বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

Leave a Reply