নৌকা ডুবিতে ভেসে যাওয়া ৩ কৃষককে জীবিত উদ্ধার 

নৌকা ডুবিতে ভেসে যাওয়া ৩ কৃষককে জীবিত উদ্ধার

-মিঠুন গোস্বামী, রাজবাড়ীঃ

রাজবাড়ীর সদর উপজেলার বড়াট ইউনিয়নের অন্তর মোড় এলাকার ৩ কৃষক ঘাস কেটে নৌকায় ফেরার সময় পদ্মা নদীতে নৌকা সহ ডুবে যায়। প্রায় ৭ কিলোমিটার দুরে দৌলতদিয়া ঘাট পরবর্তী মজলিশপুর থেকে স্থানীয় মাঝি ও বালুবাহীত ট্রলারের সহায়তায় গোয়ালন্দ থানা পুলিশ তাদেরকে উদ্ধার করে।

উদ্ধারকৃত কৃষকরা হলেন ইউনিয়নের অন্তর মোড় গ্রামের মৃত বশির উদ্দিন মন্ডলের ছেলে মো. মহির উদ্দিন মন্ডল (৫১), বড়াট আন্তর মোড় কাসরন্দ গ্রামের মৃত গোলাপ খাঁর ছেলে আব্দুল লতিফ খাঁ (৭৫) ও বড়াট অন্তর মোড় কাসরন্দ গ্রামের মৃত শাহাজুদ্দি শেখের ছেলে রমজান শেখ (৬৫)।

উদ্ধারকৃত কৃষকরা বলেন,  অন্তর মোড় পদ্মার ওপার থেকে ঘাস কেটে নৌকায় করে ফিরছিলাম।  হঠাৎ  মাঝ নদীতে আমাদের নৌকা ডুবে যায়।এ সময় কেটে আনা ঘাস ভেসে উঠলে আমরা তিনি জন ওটা ধরে ভাসতে থাকি,আর কাছে থাকা বৌঠা উচু করে সাহায্যের জন্য চিৎকার করতে থাকি৷ নদীতে প্রবল স্রোত থাকায় আমরা তীরে ভিড়তে পারেন নি। পরে একটা ছোট নৌকা আসলে সেটায় উঠি।পরে আর একটা বালুবাহী ট্রলার এসে আমাদের দৌলতদিয়া ফেরিঘাটে নিয়ে আসে।

দৌলতদিয়া ফেরিঘাটে থাকা দ্বায়ীত্বরত পুলিশ অফিসার বলেন, আমি ডিউটি পার্টিকুলার মনিটরিং এ ৪ নং ফেরি ঘাটে আসলে স্থানীয়রা বলে তিন জন লোক নদীতে ভাসতে ভাসতে চলে গেছে। একটা মাছ ধরার নৌকা তাদের পিছু নিয়েছে। পরে আমি স্থানীয় বালুবাহী ট্রলার নিয়ে গিয়ে তাদের উদ্ধার করি। এখন তাদের মানুষিক অবস্থা ভালো না, তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Leave a Reply