টিকা নিতে গিয়ে জানলেন ১০ বছর আগে তিনি মারা গেছেন 

টিকা নিতে গিয়ে জানলেন ১০ বছর আগে তিনি মারা গেছেন
-মিঠুন গোস্বামী, রাজবাড়ীঃ
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার আনোয়ার হোসেন করোনাভাইরাস এর টিকার নিবন্ধন করাতে গেলেন কম্পিউটারের দোকানে। কিন্তু স্বাস্থ্য বিভাগের সুরক্ষা অ্যাপে তার ভোটার আইডি কার্ডের কোন তথ্য না আসায় নির্বাচন কার্যালয়ে খোঁজ নিয়ে দেখে তিনি মৃত।
বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে আনোয়ার হোসেন নির্বাচন কার্যালয় থেকে ফিরে এসে নিজেই বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন।
এ সময় তিনি বলেন, আমি ২০০৮ সালে জাতীয় পরিচয় পত্র পেয়েছি। আমি আমার সকল প্রকার বক্তব্য কাজে বিভিন্ন অফিসে এই কার্ড টি ব্যবহার করছি। তবে কখনোই অনলাইনে তার জাতীয় পরিচয়পত্র যাচাই করি দেখেননি।কয়েকদিন আগে অনলাইনে টিকার আবেদন করতে গেলে কম্পিউটারের দোকানী বলেন আপনার কোনো তথ্য অনলাইনে নাই। তার পরামর্শ অনুযায়ী আমি বুধবার সকালে নির্বাচন কার্যালয়ে খোঁজ নিতে যাই। সেখানে গিয়ে জানতে পারি আমি অনেক আগেই মারা গেছি। কারণ অনলাইন সার্ভারে তাকে মৃত দেখাচ্ছে।
তিনি জানান, ২০১২ সালে তার বড় ভাই মারা গেছেন। কিন্তু এখনো জাতীয় পরিচয়পত্রের তথ্যে তাকে জীবিত দেখাচ্ছে। মৃত ভোটারদের নাম বাদ দেয়ার সময় তথ্য সংগ্রহকারী তার ভাইয়ের পরিবর্তে তার নাম লিপিবদ্ধ করেছিলেন বলে ধারণা করছেন তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নিজামউদ্দিন বলেন, ভুক্তভোগী ব্যক্তি আবেদন করলে দ্রুত তার সমস্যা সমাধান করা হবে। বিগত সময়ে ভোটার তালিকা থেকে মৃত ভোটারদের বাদ দেয়ার সময় তথ্য সংগ্রহকারী হয়তো ভুল করেছেন। এসব ভুল সংশোধনের সুযোগ রয়েছে।

Leave a Reply