রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভা শুরুর আগেই উত্তেজনাঃসভা স্থগিত 

রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভা শুরুর আগেই উত্তেজনাঃসভা স্থগিত

-মিঠুন গোস্বামী, রাজবাড়ীঃ

দীর্ঘদিন পর করোনা সংক্রমণের হার কমতে থাকার ফলে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভা শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে  অনুষ্ঠিত হলে তা পরে অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

এর আগে সকাল থেকেই ছাত্রলীগ-যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জেলা আওয়ামীলীগের কার্যালয়ে সামনে গুরুত্বপূর্ণ পদের নেতাদের সমর্থনে স্লোগান দিতে থাকে। যার ফলে কর্মীদের মধ্যে গ্রুপিং তৈরি হয়ে যায়।

তবে সকাল এগারোটার পর থেকে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে প্রবেশ করতে থাকেন জেলা আওয়ামী লীগের নেতারা।

একপর্যায়ে পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ জেলা আওয়ামীলীগের সভায় উপস্থিত হতে কার্যালয়ে প্রবেশ করলে সংগঠনের গুরুত্বপূর্ণ এক নেতা তাকে বেড় হয়ে যেতে বলেন।

জেলা আওয়ামীলীগের বেশ কয়েক জন নেতা নিশ্চিত করে বলেন, অধ্যাপক ফরিদ হাসান ওদুদ কে নিয়ে উত্তেজনা সৃষ্টি হলে সভা স্থগিত করা হয়৷

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন জেলা আওয়ামীলীগের নেতা বলেন, এখন উল্লেখ্য করা হয় যারা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রাথী হয়েছিলো তাদেরকে বহিষ্কার করা হয়েছে। তারা কেউ এই সভায় থাকতে পারবে না। তবে অন্য নেতারা বলে এদের যদি বহিষ্কার করা হয় তবে, বহিষ্কারের চিঠি কই। যেহেতু তাদের চিঠি দেওয়া হয়েছে জেলা আওয়ামীলীগের সভা উপলক্ষে সুতরাং তারা থাকবে। কারো ব্যক্তি আক্রসের কাছে জেলা  আওয়ামীলীগ জিম্মি নয়৷ পরে কেন্দ্রীয় নেতাদের কাছে উক্ত বিষয় জানালে কোন সিদ্ধান্ত ছাড়াই সভা বাতিল করা হয়।

তবে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক গোলাম মোস্তাফা বাচ্চু বলেন, জেলা আওয়ামীলীগের দপ্তর থেকে আওয়ামী লীগের চারজন বহিস্কৃত নেতার কাছে ভুল করে আজকের সভার চিঠি চলে যায়। সেটি নিয়ে সভার মধ্যে বিতর্ক সৃষ্টি হয়। সে কারণে সভা স্থগিত করা হয়েছে।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের নেতা ও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বলেন, আমাকে জেলা আওয়ামী লীগের সভা থেকে আজকের সভায় আসার জন্য চিঠি ইস্যু করা হয়েছে। তাই আমি সভায় এসেছি।আমি যতদূর জানি কেন্দ্র থেকে আমাকে বহিস্কার করা হয়নি।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, অনিবার্য কারণবশত সভা স্থগিত করা হয়েছে। তবে পুনরায় তারিখ নির্ধারণ করে জেলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য আগামী ২০ সেপ্টেম্বর জেলা রাজবাড়ী জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে এবং অক্টোবরের ১৬ তারিখে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হবে।

Leave a Reply