অবশেষে পাংশা সরকারি কলেজে নতুন অধ্যক্ষ যোগদান করলেন 

অবশেষে পাংশা সরকারি কলেজে নতুন অধ্যক্ষ যোগদান করলেন

-মিঠুন গোস্বামী রাজবাড়ীঃ

দীর্ঘদিন পাংশা সরকারি কলেজের অধ্যক্ষ পদটি শূন্য ছিলো। করোনা সংক্রমণের হার দিন দিন কমতে থাকায় সরকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান পূর্ব ঘোষণা অনুযায়ী আজ রবিবার (১২ সেপ্টেম্বর) খুলে দেয়। আর এই দিনেই পাংশা সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করলেন হোসনেয়ারা খাতুন।

এর আগে তিনি যশোর মহিলা কলেজে বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।অধ্যক্ষ হিসেবে পাংশা সরকারি কলেজ তার প্রথম নিয়োগ। তিনি ১৪ তম বিসিএস এর প্রশাসন ক্যাডার হিসেবে পাবলিক সার্ভিসে যোগদান করেন। তার গ্রামের বাড়ি রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নে।
এর আগে গত ৯ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ডা. শ্রীকান্ত কুমার চন্দ্রের স্বাক্ষরিত লিখিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তিনি এ নিয়োগ লাভ করেন।
যোগদানের প্রথম দিনেই প্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীদের সাথে পরিচয় হন তিনি। এ সময় তিনি সবার সহযোগিতা কামনা করেন। নতুন অধ্যক্ষ এর উপস্তিতে আনন্দ প্রাকাশ করে শিক্ষার্থীরা।
পাংশা সরকারি কলেজের একাধিক শিক্ষক কর্মচারি বলেন, অনেক দিন থেকেই তারা প্রতীক্ষায় ছিলেন কলেজে নতুন একজন অধ্যক্ষ আসবেন। অবশেষে তাদের সেই প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। তাদের আশা নুতন অধ্যক্ষের যোগদানের মাধ্যমে নতুন উদ্যমে পরিচালিত হবে পাংশা সরকারি কলেজ।
উল্লেখ্য, পাংশা সরকারি কলেজে দীর্ঘদিন অধ্যক্ষ না থাকায় বিভিন্ন অনিয়ম শিক্ষার্থীদের মাঝে অভিযোগ পরিলক্ষিত হয়। কে হবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সে নিয়েও চলছিলো চুল-ছেঁড়া বিশ্লেষণ। সব কিছুর অবসান ঘটিয়ে নতুন অধ্যক্ষ যোগদান করলেন।

Leave a Reply