হাসপাতালে ইমার্জেন্সিতে চিকিৎসার নামে টাকা নেওয়া যাবে না-এমপি জিল্লুল হাকিম 

হাসপাতালে ইমার্জেন্সিতে চিকিৎসার নামে টাকা নেওয়া যাবে না-এমপি জিল্লুল হাকিম

-মিঠুন গোস্বামী, রাজবাড়ীঃ

রাজবাড়ী ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এর সভাপতিত্বে পাংশা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) উপজেলা কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আলী, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসনাত আল মতিন, পাংশা মডেল থানার তদন্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার ঘোষ, ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস সহ কমিটির সদস্যগণ।

করোনা সংক্রমণ এর কারণে দীর্ঘদিন ব্যবস্থাপনা কমিটির সভা বন্ধ থাকায় শুরুতেই এমপি জিল্লুল হাকিম ও জেলা সিভিল সার্জনকে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা স্বাস্থ্য প্রশাসন।

সভায় হাসপাতালের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। হাসপাতালে চিকিৎসক ও জনবল সংকটসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্যে এমপি জিল্লুল হাকিম বলেন, হাসপাতালে ইমার্জেন্সিতে চিকিৎসার নামে টাকা নেওয়া বন্ধ করতে হবে। হাসপাতালের যে সমস্ত স্টাফ মাদক সেবন করে এবং যাদের নামে মামলা আছে প্রয়োজনে তাদেরকে সাসপেন্ড করা হবে।

পাংশায় ব্যাঙের ছাতার মতো যে সব ক্লিনিক গড়ে উঠেছে, যাদের কোনো লাইসেন্স নেই যারা চিকিৎসার নামে সাধারণ মানুষকে জবাই করছে। যাদের চিকিৎসার সরঞ্জাম নেই। নেই কোনো ইকুপমেন্ট। সেই সমস্ত ক্লিনিকগুলোকে বন্ধ করে দেওয়ার জন্য জেলা সিভিল সার্জন এর প্রতি আহ্বান জানান।

Leave a Reply