এবার জেলের জালে ধরা পড়া ২ মাছ বিক্রি হলো ৩৮ হাজার টাকা

এবার জেলের জালে ধরা পড়া ২ মাছ বিক্রি হলো ৩৮ হাজার টাকা
-জেলা প্রতিনিধি, রাজবাড়ী:
পদ্মা কন্যা খ্যাত রাজবাড়ী জেলার উপর দিয়ে প্রবাহিত পদ্মা নদীতে বর্ষা মৌসুমের শুরু থেকে একের পর এক জেলের জালে ধরা পড়েছে বিভিন্ন প্রজাতির বড় বড় মাছ। এবার জেলার দৌলতদিয়ায় ফেরি ঘাট এলাকায় জেলের জালে ধরা পড়েছে ১০ কেজি ওজনের একটি রুই ও ১১ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছ।
বুধবার (২২সেপ্টেম্বর) বিকেলে দৌলতদিয়া ৬নং ফেরী ঘাট এলাকায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় জাল ফেললে জেলে কালি হালদারের জালে মাছ দুইটি ধরা পরে।মাছ দুটি বিক্রি হয়েছে ২২ হাজার টাকা ও সাড়ে ১৬ হাজার টাকা।
সন্ধ্যায় মাছ দুইটি বিক্রির জন্য জেলে কালি হালদার দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আনু খাঁর মৎস্য আড়তে নিয়ে আসে। এসময় মাছ দুটি উন্মুক্ত নিলামে উঠলে স্থানীয় আড়তদার ও মাছ ব্যবসায়ী চাঁদনী আরিফা মৎস্য আড়তের মালিক মোঃ চান্দু মোল্লা ২ হাজার ১০০ টাকা প্রতি কেজি দরে ২১ হাজার টাকায় রুই ও ১ হাজর ৪০০ টাকা প্রতি কেজি দরে পাঙ্গাস মাছটি ১৫ হাজার ৪০০ টাকায় কিনে নেন।
মাছ ব্যবসায়ি মোঃ চান্দু মোল্লা বলেন,কালি হালদার মাছ দুটি আানু খাঁর আড়তে আনলে আমি উন্মুক্ত নিলামে সর্বোচ্চ দাম দিয়ে কিনে নেই। তারপর মুঠোফোনে ঢাকার এক ব্যবসায়ির কাছে রুই মাছটি ২২০০ টাকা এবং পাঙ্গাশ মাছটি ১৫০০ টাকা কেজি প্রতি বিক্রি করে দেয়। এতে আমার কেজি প্রতি ১০০ টাকা লাভ থেকেছে।
এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা রোকোনুজ্জামান(ভারপ্রাপ্ত) জানান, পদ্মায় এখন প্রায় প্রতিদিনই এ ধরনের বড় বড় মাছ পাওয়া যাচ্ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুশি।

Leave a Reply