নির্মাণ সামগ্রী ফেলে সড়ক দখলঃ ঘটতে পারে দুর্ঘটনা

নির্মাণ সামগ্রী ফেলে সড়ক দখলঃ ঘটতে পারে দুর্ঘটনা
-মিঠুন গোস্বামী, রাজবাড়ীঃ
রাজবাড়ীর পাংশায় ভবন নির্মাণ সামগ্রী ফেলে সড়ক দখল। এতে যান চলাচল ব্যাহত ও যে কোন সময় ঘটতে পারে বড়ো ধরণের দুর্ঘটনা।
পাংশা মৈশালা বড়গাছি বাসষ্ট্যান্ড থেকে বাজারে প্রবেশের একমাত্র সড়ক এটি। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবহন চলাচল করে। এছাড়াও এলাকাবাসীর যাতাযাত তো রয়েছেই। সড়কের মৈশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে মৈশালা বাজার এলাকায় নির্মাণ সামগ্রী ফেলে সড়ক দখল রাখা হয়েছে।
রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের পাশে রয়েছে একটি নির্মণাধীন ভবন। ভবন নির্মাণের সামগ্রী ইট ও বালি ফেলে সড়কের প্রায় ২০ থেকে ৩০  মিটার জায়গা জুড়ে রাখা হয়েছে। এতে করে যান চলাচল ব্যাহত হচ্ছে।
সড়কের ইজিবাইক চালক মুন্নাফ বিশ্বাস বলেন, আমরা নিয়মিত এই সড়ক দিয়ে যাত্রী নিয়ে চলাচল করি। এই জায়গাটিতে যেভাবে ইট বালু ফেলে রাখা হয়েছে তা আমাদের জন্য খুবই বিপদ জনক। দ্রুত এগুলো অপসারণ না করলে বড়ো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
নির্মণাধীন ভবনের আশপাশের কেউ ভবনটি মালিকের পরিচয় দিতে পারেনি। তবে ভেবনের কাছে থাকা এক ব্যক্তির কাছে ভবনটি কার জানতে চাইলে তিনি বলেন, ভবনটি আমার। তার পরিচয় ও নির্মাণ সামগ্রী ফেলে সড়ক দখলের বিষয়ে জানতে চাইলে তিনি কোন কিছু না বলে পাশের (ফাতিমা ভবন) নামে একটি ভবনে প্রবেশ পরেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলী বলেন, সড়ক দখল করে রাখলে সেটা অবশ্যই বেআইনী। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply