“বাগেরহাট জেলার মোংলায় ফাদঁসহ ৩ হরিন শিকারী আটক”

সুন্দরবনের চরাপুটিয়া এলাকা থেকে তিন হরিন শিকারীকে ফাদঁসহ আটক করেছে বন বিভাগের ষ্মাট টিমের সদস্যরা। রোববার গভির রাতে বনের গহিন থেকে হরিন ধরার জন্য ফাদঁপাতা অবস্থায় নৌকাসহ তাদের আটক করা হয়। আজ সোমবার তাদের মামলা দায়ের শেষে আদালতে পাঠানো হবে বলে জানায় চাদঁপাই ষ্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান।

পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা এনামুল হক জানায়, একদল হরিন শিকারী বনের মায়াবি হরিন শিকার করে উপকুলে এনে তা বিক্রি করছে এম গোপন সংবাদ পাই বন রক্ষিরা। গোপন এমন সংবাদের সুত্রধরে চাদঁপাই রেঞ্জের চলাপুটিয়া এলাকায় অভিযান চালায় বন রক্ষীদের টহলরত ষ্মাট টিম। তারা চরাপুটিয়া মেইন খালের ভিতরে একটি নৌকা দেখতে পেয়ে সন্দেহ হয়। গোপনে নৌকার কাছে গিয়ে কোন লোকজন না দেখে পায়ের চিহ্ণি অনুযায়ী সামনের দিকে আগাতে থাকে ষ্মাট টিমের সদস্যরা। এসময় হরিন ধারার ফাদঁ পাততে দেখে ধাওয়া করে। শিকারী দৌড়ে পালানোর সময় হাতে-নাতে তাদের আটক করতে সক্ষম হয় বন রক্ষিরা।

আটককৃতরা হচ্ছে,মফক্কর আলী শেখ’র ছেলে সৈয়দ ষেখ (৪৫), মাহবুবু শেখ’র ছেলে হযরত আলী শেখ (৪৩) ও পীর আলী শেখ’র ছেলে ফারুক শেথ (৪০)এদের সকলের বাড়ী খুলনা জেলার দাকোপ ও বইটাঘাটা বিভিন্ন এলাকায়। ষ্মাট টিমের সদস্যরা এসময় বনের ভিতরে পাতা ফাদঁ ও নৌকায় তল্লাশী করে আরো বেশ কিছু পাদঁ ও মাংস কাটা ও রক্ষনাবেক্ষনের জন্য পাতওসহ সরঞ্জামাদী জব্দ করে। আটক কৃতদের বিরুদ্ধে বন আইনের মামলা দায়ের শেষে আদালতে মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলেও জানায় বন বিভাগের চরাপুটিয়ার ফাড়ীফিসের ইনচার্জ মোঃ মিজানুর রহমান।

Please follow and like us: