“মাছ ধরতে গিয়ে সাপের কামড়ে জেলের মৃত্যু”

খ.ম. নাজাকাত হোসেন সবুজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ বাগেরহাট জেলাধীন সুন্দরবনে মাছ ধরতে গিয়ে সাপের কামড়ে আবু হাওলাদার (৫৫) নামের এক জেলের মৃত্যু হয়েছে। রবিবার দিনগত রাত তিনটার দিকে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের আড়াইবেকি এলাকায় মাছ ধরার সময় বিষধর সাপ দংশন করে তাকে। গহীন সুন্দরবন থেকে উদ্ধার করে ঘটনার ১২ঘন্টা পর সোমবার বিকেল তিনটার দিকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

নিহত জেলে বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের হরমুজ আলী হাওলাদারের ছেলে। এদিন সন্ধ্যায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন সাপের কামড়ে জেলে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, বনবিভাগ থেকে বৈধ পাস নিয়ে কোনো বনজীবি বিষধর ও হিং¯্র প্রাণির আক্রমনে আহত বা নিহত হলে সেই পরিবারকে সরকারিভাবে আর্থিক সহায়তার বিধান রয়েছে।

সঙ্গী জেলে নাছির হাওলাদার জানান, শরণখোলা স্টেশন থেকে পাস নিয়ে তারা তিন জেলে বনের আড়াইবেকি খালে মাছ ধরতে যান। রাত তিনটার দিকে জাল তোলার সময় জালে জড়িয়ে থাকা বিষধর সাপ আবুর ডান হাতে দংশন করে। গহীন সুন্দরবন থেকে তাকে হাসপাতালে নিতে দেরি হওয়ায় তার মৃত্যু হয়।

Please follow and like us: