“শিশু পাচার রোধে বাগেরহাটে মানববন্ধন”

খ.ম. নাজাকাত হোসেন সবুজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ “শিশু সুরক্ষা নিশ্চিত করুণ, পাচার মুক্ত বাংলাদেশ গড়ুন” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে বিশ্ব মানব পাচার বিরোধী দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ইনসিডিন বাংলাদেশের সহযোগিতায় উদয়ন বাংলাদেশের বাস্তবায়নে মানবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার, অবসরপ্রাপ্ত শিক্ষক রবীন্দ্রনাথ মুখার্জী, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আছাদসহ সাংবাদিক, সুশীল সমাজ ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, শিশু ও মানব পাচার প্রতিরোধে সরকারি উদ্যোগের পাশাপাশি জনগণকে স্ব-স্ব জায়গা থেকে সচেতন হয়ে কাজ করতে হবে। যাতে গ্রাম অঞ্চলের দরিদ্র মানুষরাও বুঝতে পারেন মানব পাচার একটি বড় অপরাধ।

পাচারের শিকার শিশু বা যেকোন মানুষের জীবনে অন্ধকার নেমে আসে। তারা স্বাভাবিক জীবন যাপন থেকে বঞ্চিত হয়। তাই মানব পাচারের বিরুদ্ধে সকলকে সম্মিলিতভাবে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

Please follow and like us: