শালিখায় তথ্য অফিসের আয়োজনে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

মাগুরার শালিখায় শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়)শীর্ষক প্রকল্প নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। মাগুরা জেলা তথ্য অফিসের আয়োজনে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা ২ আসনের সংসদ সদস্য ড.শ্রী বীরেন শিকদার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোঃ বাতেন’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক(অর্থ ও প্রশাসন)মুন্সী জালাল উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডাঃ প্রদীপ কুমার সাহা,উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড.মোঃ কামাল হোসেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড.শ্যামল কুমার দে। জেলা তথ্য কর্মকর্তা মোঃ রেজাউল করিমের সার্বিক তত্বাবধানে কর্মশালাটি পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইলিয়াসুর রহমান।
কর্মশালালায় প্রধান অতিথি মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে বর্তমান সরকারের সাফল্যের কথা তুলে ধরেন।
এছাড়াও করোনাভাইরাস সংক্রমণ রোধে করণীয়,গুজব, মাদক ও জঙ্গিবাদ বিরোধী গণসচেতনতা সৃষ্টি, পরিষ্কার পরিচ্ছন্নতা ও ডেঙ্গু প্রতিরোধ,নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতা, বাল্যবিবাহ প্রতিরোধ, ইভটিজিং, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ,নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচীসমূহ,নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচীসমূহ,জন্মনিবন্ধন, মা ও শিশু স্বাস্থ্য এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে বক্তারা আলোচনা করেন।
উক্ত কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি)মোঃ মনিরুজ্জামা,শালিখা থানা অফিসার ইনচার্জ মোঃ তরিকুল ইসলাম,উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয়,ইউপি চেয়ারম্যান গণ,শিক্ষক,মুক্তিযোদ্ধা , সাংবাদিক,বিবাহ রেজিষ্টার,ইউপি উদ্যোক্তা,নারী ইউপি সদস্য ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
Please follow and like us: