শুদ্ধাচার পুরস্কার পেলেন চুয়াডাঙ্গা জেলার কনস্টবল/৪৬৬ মোঃ নুরুল ইসলাম।

কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের ২০১৯-২০ সালের জন্য শুদ্ধাচার পুরস্কার পেলেন চুয়াডাঙ্গা জেলার কনস্টবল/৪৬৬ মোঃ নুরুল ইসলাম।
অদ্য বুধবার (০৭ জুলাই) খুলনা রেঞ্জ অফিস থেকে আইজিপি ড. বেনজীর আহমেদের পক্ষে ড. খঃ মহিদ উদ্দিন, বিপিএম-বার, ডিআইজি, খুলনা রেঞ্জ মহোদয় কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের ২০১৯-২০ অর্থ বছরের জন্য চুয়াডাঙ্গা জেলার কনস্টবল/৪৬৬ মোঃ নুরুল ইসলাম’কে শুদ্ধাচার পুরস্কার তুলে দেন। ২০১৯-২০ সালে চুয়াডাঙ্গা জেলা পুলিশে পেশাগত দক্ষতা, যোগ্যতা, সততা, শৃঙ্খলাবোধ, প্রতিষ্ঠানের বিধি-বিধানের প্রতি শ্রদ্ধাশীলতা, ভালো আচরণসহ শুদ্ধাচার চর্চা-বিষয়ক ১৯টি সূচকে সর্বোচ্চ লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি হিসেবে তিনি এই পুরস্কার পান।
মোঃ নুরুল ইসলাম, পিতা-মৃত গোলাম তহুর মোল্লা, মাতা-মোছাঃ রোকেয়া খাতুন, সাং-নান্দুয়াইল, থানা ও জেলা-মাগুরার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৮ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে পারনান্দুখালী উচ্চ বিদ্যালয় হতে বানিজ্য বিষয়ে ২য় বিভাগে এসএসসি পাশ করেন। ছোট বেলা থেকে তিনি অত্যান্ত সৎ, মেধাবী এবং কর্মনিষ্ঠ ছিলেন। তিনি ১৯৮৮ সালের ০৬ অক্টবর বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করে সুনামের সাথে অদ্যাবধি চাকরী করে আসছেন। তিনি শুধু পুলিশ বাহিনীতে নয় চুয়াডাঙ্গা জেলায় ২০০৭ সালের নভেম্বর মাসে যোগদান করে স্থানীয় সংসদ সদস্য, রাজনীতিবিদ ও সাধারণ জনগনের মাঝেও সুনাম অর্জন করেন। পারিবারিক জীবনে তার দুইটি কন্যা সন্তান রয়েছে। চাকুরী জীবনে তিনি পুলিশ বাহিনীর সদস্য হিসেবে অত্যন্ত দক্ষতা, সততা, ও দায়িত্বশীলতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। ভালো কাজের স্বীকৃতি স্বরূপ তিনি তার চাকরী জীবনে ৬৫ টি পুরস্কার অর্জন করেছেন।
উল্লেখ্য বাংলাদেশ পুলিশের বিভিন্ন জেলা/ইউনিটের ১-১০ গ্রেডের ৩৭ জন, ১১-২০ গ্রেডের ৫১ এবং ইউনিট প্রধান হিসেবে ০৭ জনসহ মোট ৯৫ জন’কে (তন্মধ্যে নারী ০৬ জন) কর্মকর্তা/কর্মচারীদের ২০১৯-২০২০ সালের শুদ্ধচার পুরস্কার প্রদানের জন্য নির্বাচিত করা হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন জনাব এ কে এম নাহিদুল ইসলাম বিপিএম, অতিরিক্ত ডিআইজি(প্রশাসন ও অর্থ), জনাব মোঃ নজরুল ইসলাম, বিপিএম, পিপিএম, অতিরিক্ত ডিআইজি(ক্রাইম এন্ড অপারেশনস্)খুলনা রেঞ্জ, সহ রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

সুত্রঃ চুয়াডাঙ্গা জেলা পুলিশ ফেসবুক পাতা

Leave a Reply