বেনাপোল বন্দর টানা ৪ দিন ছুটির কবলে

সনাতন ধর্মের বড় ধর্মীয় উৎসব দূর্গা পূজা উপলক্ষে বেনাপোল – পেট্রাপোল স্থল বন্দর এর আমদানি রফতানি কার্যক্রম একটনা ৪ দিন বন্ধ থাকবে। ভারতে ২৩ অক্টোবর(শুক্রবার) থেকে  ২৬ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকায় এ পথে কোন আমাদানি রফতানি পণ্য বাহী  গাড়ি চলাচল করবে না। তবে বেনাপোল বন্দর ও কাস্টমস এর খালাস প্রক্রিয়া সচল থাকবে। সেই সাথে বেনাপোল ইমিগ্রেশন এর পাসপোর্টযাত্রী চলাচলের কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ব্যবসায়ি আব্দুল মুন্নাফ খোকন  বলেন, পেট্রাপোল বন্দর দিয়ে দুর্গা পূজা ও বাংলাদেশে সাপ্তাহিক ছুটির কারণে টানা চার দিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে বলে ওপারের সিঅ্যান্ডএফ থেকে পত্র দিয়ে বাংলাদেশ এর ব্যবসায়ি সংগঠনদের জানানো হয়েছে।

বেনাপোল কাস্টম চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা শামিমুর রহমান  বলেন, ওপারে দুর্গা পূজার ছুটি থাকায় ২৩ অক্টোবর সকাল থেকে ২৬ অক্টোবর পর্যন্ত দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে ওপারের কাস্টম কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ এজেন্টরা আমাদেরকে চিঠি দিয়ে জানিয়েছেন। আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরে লোড-আনলোড ও কাস্টমসের কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলবে। ২৭ অক্টোবর সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি শুরু হবে বলে জানান তিনি।

ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, দুর্গা পূজা উপলক্ষে ভারতে ২৩ অক্টোবর থেকে  টানা ৪ দিন বন্ধ থাকবে।  এ সময়ে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। আগামী মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল থেকে আবারও আমদানি-রফতানি বাণিজ্য চালু হবে। তবে এসময় বন্ধ থাকার কারনে কিছু শিল্প কলকারখানার কাঁচামাল আটকা পড়বে।

Please follow and like us: