বেনাপোল দিয়ে ৬ মাস জেল খেটে দেশে ফিরল ৪ বাংলাদেশী নাগরিক

ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশী ইমিগ্রেশন পুলিশের কাছে ৪ জন বাংলাদেশীকে হস্তান্তর করেছে। রোববার বিকেলে তাদের এদের হস্তান্তর করেন। তবে এই ৪ জন পাসপোর্ট এর মাধ্যমে ভারত গমন করেছিলেন। তাদের ভিসার মেয়াদ শেষ হওয়ায় তারা পুলিশের কাছে ধরা পড়ে। এরপর তারা প্রায় ৬ মাস কেরালা প্রদেশের একটি শেল্টার হোমে থেকে আজ দেশে আসে।

ফেরত আসারা হলোঃ নীলফারামারি জেলার মোতাহার আলীর ছেলে লিটন মিয়া (৩৪) আব্দুল ওয়াদুদ এর ছেলে মোঃ আব্দুল ওহাব (৩০) মোখলেছুর রহমান এর ছেলে ইমদাদুল হক (৪৫)ও পঞ্চগড় জেলার মোখলেছ মিয়ার ছেলে সাইদুর রহমান (২৫)।

বেনাপোল ইমিগেশন পুলিশ জানায় এরা ভারতের কেরালা প্রদেশে যেয়ে ভিসার মেয়াদ শেষ হলে সে দেশের পুলিশকে ঘটনাটি জানালে পুলিশ তাদের আটক করে। এবং একটি শেল্টার হোমে রাখে। এছাড়া ভারতে কোন বিদেশী নাগরিক ৩ মাস থাকলে তাদের নিকটস্থ থানায় এফআরও একটি রিপোর্ট করতে হয়। এই ৪ জন বাংলাদেশী থানায় এফআরও রিপোর্ট করে নাই। এরপর তাদের ভিসার মেয়াদ শেষে তারা পুলিশকে জানালে তাদের আটক করে একটি শেল্টার হোমে রাখে। এরপর দুদেশের চিঠি চালাচাললির পর স্বরাষ্ট্র মন্ত্রনায়লয়ের অনুমোদনের পর আজ তাদের দেশে ফেরত পাঠায়।

Please follow and like us: