ধর্ষনের প্রতিবাদে ঝিনাইদহে বিএনপিসহ  বিভিন্ন সংগঠনের মানববন্ধন

দেশব্যাপী নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালন বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন। বৃহস্পতিবার সকালে শহরের এইচএসএস সড়কের দলটির জেলা কার্যালয়ের সামনে এ কর্মসূচীর আয়োজন করে জেলা বিএনপি। এতে ব্যানার ফেস্টুন নিয়ে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। এতে জেলা বিএনপির আহবায়ক এ্যাড. এস এম মশিয়ুর রহমান, সদস্য সচিব এ্যাড. এম এ মজিদ,   যুগ্ম আহবায়ক আব্দুল মজিদ বিশ্বাস (ছোট মজিদ),  সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, সরকারের ব্যার্থতার কারণেই দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন। সরকার ধর্ষন-নারী নির্যাতন বন্ধ করতে পারছে না। ব্যার্থতার এই গ্লানি নিয়ে সরকারের পদত্যাগের দাবী জানান তারা।
একই দাবিতে শহরের পায়রাচত্বরে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে জলা নাট্য সমন্বয় পরিষদ। ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির নেতাকর্মীসহ সাংস্কৃতিক কর্মীরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন, জেলা নাট্য সমন্বয় পরিষদের সভাপতি রুবেল পারভেজ, সাধারণ সম্পাদক তারেক হোসেন পল্লব, ঝংকার শিল্পী গোষ্ঠির পরিচালক শান্ত জোয়ার্দ্দার, ঝিনেদা থিয়েটারের সভাপতি একরামুল হক লিকু, অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, বিহঙ্গের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান লিটন,
উই এর শরিফা খাতুনসহ অন্যান্যরা। জেলার হরিণাকুন্ডু উপজেলা শহরের দোয়েল চত্তর মোড়ে  মানববন্ধন কর্মসূচী পালন করে বিভিন্ন পাবলিক বিশ^বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের সংগঠন ইউনিভার্সিটি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অফ হরিণাকুন্ডু। পরে এক সংক্ষিপ্ত সমাবেশে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতায় জড়িতদের দ্রুত  বিচার ট্রাইব্যুনাল গঠন করে তাদের  সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন, প্রেসক্লাব সভাপতি সাইফুজ্জামান তাজু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহিনুর রহমান, মুস্তাক আহম্মেদ, ইব্রাহিম হোসেন, কিরণ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাফাত বিন শোভন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাজু আহম্মেদ, তৌকির মাহফুজ, লাবনী আক্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঝর্ণা ও দেলোয়ার হোসেন ।
Please follow and like us: