নারীও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন ঝিনাইদহে

ঝিনাইদহে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণে মিডিয়া ব্যক্তিদের সাথে মোবিলাইজেশন সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের সহযোগিতায় ও বাংলাদেশ রুরাল ইকোনমিক ডেভেলপমেন্ট (ব্রেড)’র আয়োজনে শনিবার সকালে শহরের ফ্যামেলি জোন রেস্টুরেন্ট মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ রুরাল ইকোনমিক ডেভেলপমেন্ট (ব্রেড)’র নির্বাহী পরিচালক শহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রাকের জেলা সমন্বয়ক রোকেয়া বেগম, ব্রাক জেন্ডার জাস্টিস অ্যাড ডাইভারসিটি’র বিভাগীয় ব্যবস্থাপক সেলিম মোল্লা। এছাড়াও অনুষ্ঠানে ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, ইত্তেফাক’র ভ্রাম্যমাণ প্রতিনিধি বিমল সাহা তাদের মতামত প্রদাণ করেন। এসময় শিশুর যৌন হয়রানী, বাল্যবিবাহ, শিশু সুরক্ষা প্রভৃতি বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে ভিডিও ক্লিপ ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদর্শন করা হয়।
এসময় বক্তারা বলেন, জেন্ডার ভিত্তিক ন্যায় বিচারের প্রচারের মাধ্যমে বাংলাদেশে নালী ও শিশুদের প্রতি বিভিন্ন ধরনের নির্যাতন কমে আসবে। আমরা যদি বেশি বেশি সচেতনতামুলক আলোচনার মাধ্যমে পুরুষ ও কিশোরদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে পারি তা হলে দেশ থেকে বাল্যবিয়েসহ নির্যাতন হ্রাস পাবে।
Please follow and like us: