ঝিনাইদহ হরিণাকুণ্ডুতে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেই ৭টি মামলায় অর্থদণ্ড 

ঝিনাইদহ হরিণাকুণ্ডুতে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেই ৭টি মামলায় অর্থদণ্ড
-মোঃ ইনছান আলী, ঝিনাইদহ জেলা প্রতিনিধি:
করোনা ভাইরাসের সংক্রমণ হ্রাসে আজ শনিবার হরিণাকুণ্ডু উপজেলার বিভিন্ন স্থানে বিধিনিষেধ প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় সরকারি আদেশ প্রতিপালন না করায় এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় ৭টি মামলায় ৪ হাজার ১ শত টাকা  অর্থদণ্ড প্রদান করা হয়। মোবাইল কোর্টে সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যবৃন্দ। শনিবার (২৪জুলাই ) সকাল ১১ টার দিকে উপজেলা এলাকায় বাজার সহ বিভিন্ন মোড়ে বিভিন্ন অপরাধে অভিযান চালিয়ে ৭ টি মামলায় মোট ৪ হাজার ১শত টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিস্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা।
এছাড়া উপজেলা বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান দেখা গেছে লকডাউন ফলপ্রসূ করার উদ্দেশ্যে মাক্সবিহীন বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করছেন এবং সবাইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কে-কোন গন্তব্যে যাচ্ছে উত্তর ফলপ্রসূ না হলে তাদেরকে বাসার উদ্দেশ্যে ফিরিয়ে দেওয়া হচ্ছে। অতিজরুরি পন্য ঔষধের দোকান, কাঁচাপন্য, মুদি দোকান ব্যাতীত সকল দোকান বন্ধ থাকতে দেখা গেছে বিশেষ লকডাউনে সাধারণ মানুষের আনাগোনাও ছিলো কম।
এছাড়া সেনাবাহিনী,পুলিশ সহ আনসার বাহিনীর টহল দেখা গেছে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা বলেন,করোনা পরিস্থিতিতে সবাইকে বিধিনিষেধ আরোপ মেনে চলতে হবে। তিনি আরো বলেন, যে ব্যক্তি এ বিধি-নিষেধ আরোপ ও স্বাস্থ্য বিধি ভঙ্গ করবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ও মাক্স ব্যবহার করার জন্য সকল মানুষকে আহ্বান জানান তিনি।
তিনি আরও জানান, করোনা ঝুঁকি এড়াতে এই অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply