হরিনাকুন্ডুতে বিট পুলিশিং কার্যক্রম এর শুভ্র উদ্বোধন অনুষ্ঠিত

ইনছান আলী, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ
বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি  ‘ এই স্লোগান নিয়ে হরিনাকুন্ডুতে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। অপরাধ নির্মূল ও মানুষের ছোটখাটো সমস্যার সমাধান, আইনশৃঙ্খলা রক্ষা ও পুলিশকে মানুষের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার লক্ষে এই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। মঙ্গবার বিকালে পৌরসভায় বিট পুলিশিং কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পুলিশ সুপার মো.হাসানুজ্জামান পিপিএম।
এ সময় উপস্থিত ছিলেন হরিনাকুন্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: জাহাঙ্গীর হুসাইন, পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রহিম মোল্লা ,প্রেসক্লাবের সভাপতি এম সাইফুজাম্মান তাজু,   ,ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান , মঞ্জুরুল আলম , গোলাম মোস্তফা , রাসেল উদ্দিন, ছমির উদ্দীন , মোহাম্মদ আলী , নাজমূল হুদা পলাশ , শরাফত দৌলা ঝন্টু , পৌর কাউন্সিলার সহ সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ অনেকেই উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার হাসানুজ্জামান জানান, পুলিশের কার্যক্রম আরো জনমুখী ও জনবান্ধব করে গড়ে তোলার জন্য এই কার্যক্রম পরিচালিত হবে। বিট নং পৌরসভা ১,২ও ৩ ওয়াড এই বিট পুলিশিং কার্যালয়ে এই কার্যক্রম চালু করা হবে। পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেবার লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হচ্ছে। প্রতিটি বিট পুলিশিং অফিসে একজন এসআই, একজন এএসআই ও তিনজন করে কনস্টেবলের সমন্বয়ে এই কার্যক্রম পরিচালিত হবে। পৌরসভাসহ উপজেলার প্রতিটি ইউনিয়নে একইভাবে এই কার্যক্রম পরিচালিত হবে।
তিনি আরো জানান, এতে করে স্থানীয় ছোটখাটো সমস্যা, বিবাদ, সাধারণ ডায়েরিকরণ বিট পুলিশের কার্যালয়ে সমাধান করা হবে। এছাড়া তারা মানুষের কাছ থেকে অভিযোগ গ্রহণ করবে। তারপর আইনি ব্যবস্থা নেয়া হবে। মানুষ দ্রুত পুলিশি সেবা পাবে বলে জানান তিনি।
Please follow and like us: