করোনা রোগীদের জন্য ‘শ্রীপুর উপজেলা হট লাইন টিম’ এর কার্যক্রম শুরু

করোনা রোগীদের জন্য ‘শ্রীপুর উপজেলা হট লাইন টিম’ এর কার্যক্রম শুরু
-মোঃ সিরাজুল ইসলাম টোকন, শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি ;
“বাচতে হলে মানতে হবে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে ” এই প্রতিপাদ্য নিয়ে শ্রীপুর উপজেলায় করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদানের জন্য আনুষ্ঠানিক ভাবে শ্রীপুর উপজেলা হট লাইন টিমের মাধ্যমে চালু করা হলো “বিনামূল্যে অক্সিজেন সেবা ও জনসচেতনতামূলক কার্যক্রম”।
শনিবার সকালে শ্রীপুর বটতলা চৌরাস্তা মোড়ে সেবা উপকরণ সমূহ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল- জান্নাহ, মাগুরা জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা হট লাইন টিমের সমন্বয়ক মোঃ ফজলুর রহমান ফজলু, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হুমাউনুর রশিদ মুহিত ও শ্রীপুর উপজেলা হটলাইন টিমের সমন্বয়কবৃন্দ। এ সময় মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডঃসাইফুজ্জামান শিখর মহোদয়ের পক্ষ থেকে ৫ টি অক্সিজেন সিলিন্ডার,১০টি অক্সিমিটার, হ্যান্ড স্যানিটাইজার, সার্জিক্যাল ম্যাস্ক, কেএন৯৫ মাস্কসহ সেবা প্রদানের প্রয়োজনীয় উপকরন শ্রীপুর উপজেলা হট টিমের কাছে হস্তান্তর করা হয়। হস্তান্তর করার আগে শ্রীপরের প্রধান প্রধান সড়কে হ্যান্ড মাইকিংয়ের মাধ্যমে জন সচেতনতামূলক প্রচার করা হয়। প্রচারে জেলা ও শ্রীপুর উপজেলা হট লাইন টিমের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় পথচারী ও দোকান মালিকদের উদ্দেশ্যে করোনার ভয়াবহতা তুলে ধরে মাস্ক পরতে ও সামাজিক দুরত্ব মেনে চলার আহ্বান করা হয়। এবং করোনা সংক্রান্ত যে কোনো সমস্যায় হট লাইন টিমকে জানানোর অনুরোধ করা হয়। শ্রীপুর উপজেলা হটলাইন টিমের সমন্বয়ক হয়েছেন উপজেলা ভাইস চেয়্যারম্যান কাজী জালাল উদ্দীন, হট লাইন টিমের সদস্যরা হলেন, উপজেলা যুবলীগ নেতা বাবুল রেজা, শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ কবির হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আলিনূর মোল্লা, উপজেলা ছাত্রলীগ সভাপতি বি এম আরিফুজ্জামান সাজ্জাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সর্দার।
শ্রীপুর উপজেলা হট লাইন টিমের সার্বিক তত্বাবধানে রয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সাইফুজ্জামান শিখর । এই টিমের কার্যক্রম হচ্ছে শ্রীপুরে করোনা ভাইরাসে সংক্রমিত ব্যাক্তিদের সার্বিক সহায়তা করা। এ সময় জেলা হট লাইন টিমের সমন্বয়ক ফজলুর রহমান ফজলু নব গঠিত শ্রীপুর উপজেলা হট লাইন টিমের সফলতা কামনা করেন ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন। শ্রীপুর উপজেলা হট হট লাইন টিমের সমন্বয়ক কাজী জালাল উদ্দিন জানান, বৈশ্বিক করোনা মহামারি আকারে ধারন করাই শ্রীপুর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়ে চলায় মাগুরা-১ আসনের সাংসদ সদস্য এ্যাডঃ সাইফুজ্জামান শিখর এমপি মহোদয়ের তত্ত্বাবধানে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করা হলো। আমাদের শ্রীপুর বাসীর জন্য এটা একটি যুগান্তকারী পদক্ষেপ। যারাই অক্সিজেন সমস্যায় পড়বে আমাদের জানালে আমরা বিনামূল্যে অক্সিজেন সেবা সরবরাহ করবো।

Leave a Reply