সানন্দে কোভিড-১৯ টিকা গ্রহণ করছে শালিখার মানুষ

সানন্দে কোভিড-১৯ টিকা গ্রহণ করছে শালিখার মানুষ

-মাগুরার শালিখায় অনেকটা আগ্রহ সহকারেই টিকা গ্রহণ করছেন শালিখা উপজেলার সাত ইউনিয়নের যুবক-যুবতী পুরুষ-মহিলা সহ ১৮ ঊর্ধ্ব বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
আজ শনিবার সকাল ৯ টা থেকে উপজেলার সাত ইউনিয়ন পরিষদে একযোগে এ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে যা বিকাল ৫ টা পর্যন্ত চলবে। প্রতিটি টিকাদান কেন্দ্রে রয়েছে পুরুষ, মহিলা, প্রতিবন্ধী এবং বয়োবৃদ্ধদের জন্য রয়েছে পৃথক পৃথক বুথের ব্যাবস্থা।
সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্ন এলাকার মানুষ টিকা নেওয়ার জন্য দাঁড়িয়ে আছে লাইনে। যাদেরকে টিকা দেওয়ার জন্য প্রতিটি টিকাদান কেন্দ্রে ৩ টি করে মোট ২১ টি বুথ রয়েছে।
খোঁজ নিয়ে জানা যায় ২১ টি বুথে ৪২ শ লোককে টিকাদান করা হবে।এছাড়াও প্রতিটি টিকাদান কেন্দ্রে রয়েছে সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১ জন, পরিবার পরিকল্পনা সহকারী ১ জন, সিএইচসিপি ৩ জন, যাদের মধ্যে কেউ টিকাদানের নিবন্ধন করছে কেউ বা আবার টিকা দিচ্ছেন।
এছাড়াও পুলিশ, আনসার সদস্যরা শারীরিক দূরত্ব বজায় রেখে শান্তিপূর্ণ পরিবেশে টিকাদান নিশ্চিতকল্পে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
টিকা গ্রহণ করতে আসা কয়েকজন নারী পুরুষের সাথে কথা বললে তারা জানান,মহামারী করোনাভাইরাস প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জন্য দ্রুত সময়ের মধ্যে টিকার ব্যবস্থা করায় আমরা খুবই আনন্দিত।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রবিউল ইসলাম বলেন, কভিড-১৯ প্রতিরোধে সাইনোফার্মের এ টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত যাতে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোঃ বাতেন বলেন, উপজেলার সাত ইউনিয়নের মানুষের মধ্যে টিকা গ্রহণের ব্যাপক সাড়া পড়েছে যা দেখে মনে হচ্ছে সরকারের ইউনিয়ন ভিত্তিক টিকাদানের এ কর্মসূচি আমরা শতভাগ বাস্তবায়িত করতে সক্ষম হব।
পাশাপাশি তিনি সকল মানুষকে টিকা গ্রহণ করে করোনা প্রতিরোধে সহযোগিতা করার আহ্বানও জানান।

Leave a Reply