মাগুরার শ্রীপুরে বাসের চাপায় স্কুল ছাত্রী নিহত ।। সড়ক অবরোধ

মাগুরার শ্রীপুরে বাসের চাপায় স্কুল ছাত্রী নিহত ।। সড়ক অবরোধ

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি: মাগুরার শ্রীপুরের ঢাকা-খুলনা মহাসড়কের ওয়াপদা নামক স্থানে সোমবার বিকেলে বাসের চাপায় আলিফা (১২) নামে এক স্কুল ছাত্রী নিহত হয়েছে । নিহত স্কুল ছাত্রী উপজেলার নাকোল রায়চরণ মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ও মাঝাইল-মান্দারতলা গ্রামের শাহিনুর রহমানের কন্যা। এ ঘটনার প্রতিবাদ ও স্পিডব্রেকার স্থাপনের দাবীতে এলাকার বিক্ষুব্ধ লোকজন ওয়াপদা মহাসড়ক প্রায় তিন ঘন্টা অবরোধ করে রাখে । আগুন জালিয়ে অবরোধ করায় সড়কের উভয় পাশে দুরপাল্লার শতশত যানবাহন অবরুদ্ধ হয়ে পড়ে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রী আলিফা স্কুল ছুটির পর প্রাইভেট পড়ে সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে বাড়ি ফেরার পথে ঢাকা-খুলনা মহাসড়কের ওয়াদা নামকস্থানে সড়ক পারাপারের সময় ঢাকাগামী সোহাগ পরিবহনের একটি দ্রূতগামী এসি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে ।
এর পরপরই স্থানীয় লোকজন বাসটি আটক করে ব্যাপক ভাংচুর করে এবং এঘটনার প্রতিবাদে ও ওয়াপদা সড়কে স্পিডব্রেকার স্থাপনের দাবীতে এলাকার শতশত বিক্ষুব্ধ জনতা সড়কের মাঝখানে আগুন জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে প্রায় তিন ঘন্টা সড়ক অবরোধ করে রাখে ।

রাত ৭টা পর্যন্ত এ অবরোধ চলমান থাকলেও মাগুরা ও শ্রীপুর থানা পুলিশ বিষয়টি শান্তিপূর্ণভাবে সমাধান করতে হিমসিম খেতে হয় । পরে সংবাদ পেয়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর মাগুরা থেকে দ্রূত ঘটনাস্থলে ছুটে এসে বিক্ষুব্ধ লোকজনকে শান্ত করেন এবং ওয়াপদা মহাসড়কে স্পিডব্রেকার স্থাপনের অঙ্গীকার করলে রাত সাড়ে ৭টার দিকে অবরোধ তুলে নেওয়া হয় ।
এবিষয়ে মাগুরার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান বলেন,দূর্ঘটনা কবলিত পরিবহনটি পুলিশ আটক করতে পেরেছে । গাড়ীর চালক পালিয়ে গেলেও তাকে আটকের ব্যাপারে পুলিশ তৎপর রয়েছে । তবে যতদ্রূত সম্ভব এই এলাকায় একটি স্পিডব্রেকার তৈরীর বিষয়ে ব্যবস্থা গ্রহন করা হবে ।

Please follow and like us: